চাঁপাইনবাবগঞ্জে দু’দিনব্যাপী তথ্যমেলা-২০১৯ উদ্বোধন

79
gb

জাকির হোসেন পিংকু,চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রতিনিধি:
‘তথ্যের অধিকার,সুশাসনের হাতিয়ার;তথ্যই শক্তি,দুর্নীতি থেকে মুক্তি’-প্রতিপাদ্যে চাঁপাইনবাবগঞ্জে দু’দিনব্যাপী তথ্যমেলা-২০১৯ উদ্বোধণ করা হয়েছে। বৃহস্পতিবার(২১’নভেম্বর) বিকেলে চাঁপাইনবাবগঞ্জ ষ্টেডিয়ামে প্রধান অতিথি হিসেবে ফিতা কেটে মেলা উদ্বোধন করেন জেলা প্রশাসক এজেডএম নূরুল হক।
সনাক,চাঁপাইনবাবগঞ্জের সহযোগিতায় ও জেলা প্রশাসনের আয়োজনে মেলার উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সনাক সভাপতি সাইফুল ইসলাম রেজা। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সিভিল সার্জন জাহিদ নজরুল চৌধুরী ও চাঁপাইনবাবগঞ্জ সরকারী মহিলা কলেজ অধ্যক্ষ প্রফেসর মনোয়ারা খাতুন। জাতীয় সঙ্গীত পরিবেশনের মাধ্যমে শুরু হওয়া অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন সনাক সদস্য মাহবুবুর রহমান মিন্টু। শুভেচ্ছা বক্তব্য দেন টিআইবি’র প্রোগ্রম ম্যানেজার রাজেশ কুমার অধিকারী।
উদ্বোধনী অনুষ্ঠানের পর সন্ধ্যায় মেলা মঞ্চে অনুষ্ঠিত হয় ‘ভূমিসেবা ও স্বাস্থ্যসেবা বিষয়ক গণশুনানী’। এতে প্রশ্নোত্তর পর্বে প্যানেল উত্তরদাতা ছিলেন সিভিল সার্জন জাহিদ নজরুল চৌধুরী,অতিরিক্ত জেলা প্রশাসক মাসরুবা ফেরদৌস এবং সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও এসি ল্যান্ড সদরের অতিরিক্ত দায়িত্বপালনকারী আলমগীর হোসেন।
প্রশ্নকর্তারা সদর হাসপাতালের পরিচ্ছনতা,সরকারী ওষূধ প্রাপ্তি, ভূমি রেকর্ড পাওয়া নিয়ে ভোগান্তি সহ স্বাস্থ্যসেবা বিষয়ক বিভিন্ন সমস্যা নিয়ে কর্মকর্তাদের উন্মুক্ত ও সরাসরি প্রশ্ন করেন।
রাতে পরিবেশিত হয় সাংস্কৃতিক অনুষ্ঠান।
মেলায় বিভিন্ন সরকারী দপ্তর ও প্রতিষ্ঠানের ৪৫টি ও বেসরকারী ৫টি সহ ৫০টি ষ্টল রয়েছে। ##