গোলাপগঞ্জ হেল্পিং হেন্ডসের নব নির্বাচিত কমিটির প্রথম সভায় ৮ জন সদস্যকে স্থায়ীভাবে বহিষ্কার

100
gb

জিবি নিউজ ২৪ ডেস্ক//

গোলাপগঞ্জ হেল্পিং হেন্ডস ইউকে’র নব নির্বাচিত কমিটির প্রথম সভা অনুষ্ঠিত হলো গত ১২ নভেম্বর ২০১৯ ব্রিকলেনের একটি অভিজাত রেস্টুরেন্টে। সংগঠনের নব নির্বাচিত সভাপতি জনাব মোঃ আফরোজ মিয়ার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক তানহার আহমেদ তুহিন এর সঞ্চালনায় অনুষ্ঠিত সভার শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন সংগঠনের নব নির্বাচিত সহ সাধারণ সম্পাদক মোঃ আব্দুস শুকুর।
সভার শুরুতেই সদ্য সাবেক সভাপতি জনাব তমিজুর রহমান রঞ্জু, সদ্য সাবেক সাধারণ সম্পাদক আকতার হোসেন ও কোষাধ্যক্ষ মাসুদ আহমেদ নব নির্বাচিত কমিটির সভাপতি মোঃ আফরোজ মিয়া, সাধারণ সম্পাদক তানহার আহমেদ তুহিন ও কোষাধ্যক্ষ মোঃ আনিছ মিয়া সহ কমিটির সবাইকে স্বাগত জানান ও ফুল দিয়ে বরণ করেন। সভায় উপস্থিত ছিলেন সহ সভাপতি মারুফ আহমেদ, মাসুদ আহমেদ জোয়ারদার, সহ সাধারণ সম্পাদক আব্দুস শুকুর, সহ কোষাধ্যক্ষ ইকবাল আহমেদ চৌধুরী, সাংগঠনিক সম্পাদক কামাল উদ্দিন,শিক্ষা সম্পাদক মিছবাহুল হক মাছুম, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক সাজারুল ইসলাম সাজন,সহ মেম্বারশিপ সেক্রেটারি মকছুছ আহমেদ, ইসি সদস্য মোঃ দিলওয়ার হোসেন, আরিফ মঞ্জুর চৌধুরী মিঠু, মোঃ ফারুক উদ্দিন, সিদ্দিকুর রহমান, কাওসার আহমেদ জগলু, সালাহউদ্দিন, মোকাম্মেল হোসেন, মোঃ আমজাদ হোসেন । এছাড়া নব নির্বাচিত কমিটির বিশেষ আমন্ত্রণে উপস্থিত ছিলেন সংগঠনের অন্যতম প্রতিষ্ঠিতা সদস্য জনাব এনাম উদ্দিন ,জবরুল ইসলাম লনি, ইকবাল হোসেন বাল্মীকি, আবু তাহের, নুনু মোহাম্মদ শেখ, হেলাল উদ্দিন । সভায় আগামী এক বছরের জন্য একটি পরিকল্পনা উপকমিটি, একটি শক্তিশালী উপদেষ্টা পরিষদ গঠনে সর্বসম্মতিক্রমে সিদ্ধান্ত গ্রহণ করা হয় । উল্ল্যেখ্য গত ২৫ মার্চ ২০১৯ একটি বিশেষ সাধারণ সভার মাধ্যমে দেশদ্রোহীতা ও সংগঠন বিরুধী কার্যকলাপে লিপ্ত থাকার কারণে উপস্থিত সদস্যবৃন্দ তৎকালীন কমিটির সাধারণ সম্পাদক এনামুল হক লিটন কোষাধ্যক্ষ জিয়াউল হক সহ কমিটির কয়েকজন সদস্যকে অব্যাহতি দিয়ে সভাপতি তমিজুর রহমান রঞ্জুর সাথে জনাব আকতার হোসেন ও মাসুদ আহমেদকে যথাক্রমে সাধারণ সম্পাদক ও কোষাধ্যক্ষের দায়িত্ব দিয়ে একটি অন্তর্বর্তীকালীন কমিটি গঠন করে আগামী ৬ মাসের মধ্যে একটি নির্বাচন অনুষ্ঠানের মাধ্যমে একটি গ্রহণযোগ্য কমিটি গঠনের দায়িত্ব দেওয়া হয় ।
বিশেষ সাধারণ সভার সিদ্ধান্তকে অমান্য করে গোলাপগঞ্জ হেল্পিং হ্যান্ডস (ইউকে) এর নাম এবং লোগো ব্যবহার করে বিভিন্ন ধরনের সাংগঠনিক কার্যক্রম, সভা সমাবেশ এবং অবৈধ ভাবে বিভিন্ন পদবি ব্যবহার করার জন্য এবং দেশদ্রোহী কাজে লিপ্ত হওয়া এবং সংগঠনের টাকা আত্মসাতের চেষ্টা লিপ্ত থাকার কারণে এ পর্যন্ত ৮ জন সদস্যকে স্থায়ী ভাবে বহিষ্কার করা হয়েছে।

এ পর্যন্ত যাদের বহিষ্কার করা হয়েছে তারা হলেন,
ফেরদৌস আলম (বাঘা), এনামুল হক লিটন (বাদেপাশা), জিয়াউল হক শামীম (লক্ষীপাশা), বেলাল হোসেন (বুধবারী বাজার ), সাব্বির আহমেদ সাহেদ( পৌরসভা), আব্দুস সামাদ (লক্ষনাবন্দ), মুহিবুল হক মুহিব( শরিফগঞ্জ) ও আলী হোসেন (বাঘা)। এছাড়া আরো ৭ জন সদস্যকে কারণ দর্শানোর নোটিশ প্রদান করা হয়েছে।

উল্লেখ করা যেতে পারে, ব্রিটেনের মধ্যে সর্ব বৃহৎ সংগঠন গোলাপগঞ্জ হেল্পিং হ্যান্ডস প্রতিষ্ঠার কিছুদিনের মধ্যেই প্রবাসী গোলাপগঞ্জবাসীদের আস্থা ও বিশ্বাস নিয়ে যখন এগিয়ে যাচ্ছে তখন কিছু সংখ্যক সদস্য গত নির্বাচনে পরাজয়ের ভয়ে নির্বাচন থেকে সরে গিয়ে সংগঠনকে বিতর্কিত করার জন্য বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করে। তারা সংগঠনের ইউকে ও বাংলাদেশের ব্যাংক একাউন্ট তাদের নামে নেয়ারও অপচেষ্টায় লিপ্ত ছিলো।
সংগঠনের নব নির্বাচিত কমিটির সভাপতি জনাব মোঃ আফরোজ মিয়া ও সাধারণ সম্পাদকতানহার আহমেদ তুহিন গোলাপগঞ্জ হেল্পিং হেন্ডস ইউকে’র সম্মানিত সকল সদস্যবৃন্দকে অনুরোধ করে বলেছেন কোন দুষ্কৃতীকারীদের দ্বারা প্রতারিত হবেন না। ইনশাল্লাহ আপনাদের সহযোগিতায় আমরা আমাদের প্রিয় সংগঠনের অতীত ঐতিহ্য ফিরিয়ে আনবো। (সংবাদ বিজ্ঞপ্তি)