উজবেকিস্থান সফরে ব্রিটিশ বাংলাদেশী সাংবাদিক প্রতিনিধিদল

85
gb
জিবি নিউজ২৪.কম || লন্ডন  ||
উজবেকিসতানে নিযুক্ত বাংলাদেশের হাই কমিশনার মসুদ মান্নান বলেছেন, বিলাতে বাংলা সাহিত্য ও সাংবাদিকতার রয়েছে এক গৌরবোজ্জল ঐতিহ্য। প্রবাসে বাংলা ভাষার চর্চা, বিকাশ ও উন্নয়নে ব্রিটিশ বাংলাদেশী কবি, সাহিত্যিক ও সাংবাদিকদের ভূমিকা ইতিহাসে লেখা থাকবে।
নব্বইয়ের দশকে বিলাতে বাংলা সাহিত্য আন্দোলনের সাথে একজন গর্বিত অংশিদার হিসাবে তার নিজের জড়িত থাকার কথা উল্লেখ করেন জনাব মসুদ মান্নান।
তার আমন্ত্রণে বর্তমানে উজবেকিসতান সফররত ব্রিটিশ বাংলাদেশী সাংবাদিক ও মিডিয়া ব্যাক্তিত্বদের সম্মানে তার বাসভবনে আয়োজিত  নৈশভোজে তিনি কথাগুলো বলেন। ১৭ নভেম্বর রোববার তাশখন্দে রাষ্ট্রদূতের অফিসিয়াল বাসভবনে নৈশভোজ পূর্ব আয়োজনে যোগ দেন সফররত অতিথিরা। তার বাসভবনে গেলে মিঃ মাসুদ মান্নান ও মিসেস নুজহাত মান্নান তাদের স্বাগত জানান।
সাপ্তাহিক জনমত এর প্রধান সম্পাদক ও লন্ডন বাংলা প্রেসক্লাবের সাবেক সভাপতি  সৈয়দ নাহাস পাশার নেতৃত্বে ব্রিটিশ বাংলাদেশী সাংবাদিক প্রতিনিধি দলে রয়েছেন চ্যানেল এস এর সিনিয়র নিউজ প্রেজেন্টার ডাঃ জাকি রেজওয়ানা আনোয়ার, লন্ডন বাংলা প্রেসক্লাবের সাবেক সহসভাপতি ও সাপ্তাহিক জনমত এর ম্যানেজিং ডিরেক্টর আমিরুল চৌধূরি, অনলাইন রেডিও রিলাক্স এর অনুষ্টান প্রযোজক ও উপস্থাপক, বিশিষ্ট টেভেল এন্ড ট্যুর এক্সপার্ট সামি সানাউল্লাহ, সাপ্তাহিক জনমত এর চীফ এক্সিকিউটিভ জুনেদ চৌধুরী এবং লন্ডন বাংলা প্রেসক্লাবের সহ সভাপতি মাহবুব রহমান এবং ডাঃ জাকি রেজওয়ানা তনয়া প্রপা আনোয়ার।
প্রতিনিধি দলটি সোমবার বোখারার দর্শনীয় স্থাপনাগুলো পরিদর্শন করেন।  মংগলবার তাদের ঐতিহাসিক সমরখন্দ যাওয়ার কথা রয়েছে । এরপর আগামি ২১ নভেম্বর বাংলাদেশ হাইকমিশনের পক্ষ থেকে ব্রিটিশ বাংলাদেশী সাংবাদিক ও মিডিয়া ব্যক্তিত্বদের আনুষ্ঠানিক সম্বর্ধনা প্রদান করা হবে।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More