চাঁপাইনবাবগঞ্জ অবৈধ মজুদদারদের বিরুদ্ধে জেলা প্রশাসনের হুঁশিয়ারি প্রশাসনের হস্তক্ষেপে শিবগঞ্জে মাইকিং করে ১৪০ টাকা দরে পিঁয়াজ বিক্রি

16
gb

জাকির হোসেন পিংকু,চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রতিনিধি:
প্রশাসনের হস্তক্ষেপের পর চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলা সদর বাজারে মাইকিং করে ১৪০ টাকা কেজি দরে পাইকারি পিয়াঁজ বিক্রি শুরু হয়েছে। খুচরা বাজারে এই দর ১৫০ টাকা। রোববার (১৭’নভেম্বর) সকাল থেকে ব্যবসায়ীরা মাইকিং করে এ দর কার্যকর করেছে। সকালে এই দরে পিঁয়াজ কিনতে ক্রেতাদের ভীড় লক্ষ্য করা গেছে। গত শনিবার(১৬’নভেম্বর) পর্যন্ত এ দর ২শ’ টাকা ছাড়িয়ে ছিল।
তবে সরেজমিন পরিদর্শনে দেখা ঘেছে,জেলা সদরের বাজারে গত শুক্রবার ২২০ টাকা পর্যন্ত উঠা পিঁয়াজ রোববারও প্রশাসনের উপস্থিতি বুঝে ১৪০ থেকে ১৮০ টাকা পর্যন্ত দরে বিক্রি হয়েছে।
জেলা প্রশাসন সূত্র জানায়,পিয়াঁজের মূল্য স্থিতিশীল রাখতে জেলা প্রশাসনের পক্ষ থেকে রোববার শিবগঞ্জে অভিযান চালানো হয়। অভিযানে দেখা যায় ১৪০ টাকা দরে পেয়াঁজ বিক্রি হচ্ছে। অভিযানে অতিরিক্ত জেলা ম্যাজিষ্্েরট দেবেন্দ্র নাাথ উরাঁও,জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর,চাঁপাইনবাবগঞ্জ জেলা কার্যালয়ের সহকারী পরিচালক জহিরুল ইসলাম,চাঁপাইনবাবগঞ্জ চেম্বার পরিচালক শহিদুল ইসলাম সহ জেলা পুলিশ কর্মকর্তা ও সংশ্লিষ্টরা অংশ নেন।
জেলা প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়েছে, কোন ব্যবসায়ী যদি অবৈধভাবে পেয়াঁজ মজুদ রেখে বাজার অস্থিতিশিল করার চেষ্টা করে তবে তার বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেয়া হবে।
এদিকে পুলিশ সুপারের নিদের্শে শিবগঞ্জ থানা পুলিশ ও সংশ্লিষ্টদের উপস্থিতিতে বাজার মনিটরিং শেষে পিয়াঁজ উপরোক্ত মূল্যে বিক্রি হতে দেখা গেছে। শিবগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) শামসুল আলম শাহ বাজার মনিটরিং শেষে এ তথ্য নিশ্চিত করেছেন।
এর আগে গত শনিবার(১৬’নভেম্বর) রাতে ওসি তার অফিসে স্থানীয় শিল্প ও বণিক সমিতি,পিঁয়াজ আড়ৎদার ও ব্যবসায়ীদের সাথে বৈঠক করেন। বৈঠকে সকাল থেকে মাইকিং করে উল্লেখিত দরে ব্যবসায়ীদের মজুদ পিঁয়াজ বিক্রির সিদ্ধান্ত হয়। #####
জাকির হোসেন পিংকু,

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More