মৌলভীবাজারে ৩৩৩ সেবা চালু

121
gb

জিবি নিউজ ২৪ ডেস্ক//

ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে এবং জনগণের দোরগোড়ায় সেবা প্রদান নিশ্চিতকরণে লক্ষে মৌলভীবাজারে জেলায় ৩৩৩ সেবা চালু করা হয়েছে।

শনিবার সন্ধ্যায় এই সেবার উদ্বোধন করেন বন, পরিবেশ ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রী মো. শাহাব উদ্দিন।

সরকারি বিভিন্ন তথ্য সেবা, কর্মকর্তাদের তথ্য, বিভিন্ন সামাজিক সমস্যার প্রতিকার এবং পর্যটন ও জেলা সম্পর্কিত যেকোনো জানতে ৩৩৩ নম্বরে কল করা যাবে। সিলেট বিভাগে প্রথম এই সেবা চালু করা হয়েছে।

মৌলভীবাজার পৌর জনমিলন কেন্দ্রে জেলা প্রশাসনের আয়োজনে ৩৩৩ কল সেন্টার, অনলাইন ডিলিং লাইসেন্স সিস্টেম ও ছাদ কৃষি কার্যক্রম বিষয়ক অবহিত করণ সভা অনুষ্ঠিত হয়।

সভায় জেলা প্রশাসক নাজিয়া শিরিনের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন- পরিবেশ মন্ত্রী মো. শাহাব উদ্দিন।

বিশেষ অতিথি ছিলেন- সিলেট বিভাগীয় কমিশনার মো. মোস্তাফিজুর রহমান, মৌলভীবাজার ৩ আসনের সংসদ সদস্য নেছার আহমদ, জেলা পরিষদ চেয়ারম্যান আজিজুর রহমান, পুলিশ সুপার মো. ফারুক আহমদ।

এছাড়াও বক্তব্য রাখেন- এটুআই প্রকল্পের উপ-সচিব আশরাফুল আমিন, উপ-পরিচালক আজিম উদ্দিন, অতিরিক্ত জেলা প্রশাসক মল্লিকা দে প্রমুখ।

দেশের নাগরিকেরা ৩৩৩ এবং প্রবাসীরা ০৯৬৬৬৭৮৯৩৩৩ নম্বরে কল করে সরকারি সেবা প্রাপ্তির পদ্ধতি, জনপ্রতিনিধি ও সরকারি কর্মচারীদের সঙ্গে যোগাযোগের তথ্য, বিভিন্ন এলাকার পর্যটনের স্থানসমূহ এবং বিভিন্ন জেলা সম্পর্কিত বিস্তারিত তথ্য জানতে পারবেন।

এ ছাড়াও কল সেন্টারের মাধ্যমে বিভিন্ন সামাজিক সমস্যা সম্পর্কে প্রতিকারের জন্য জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী অফিসারের কাছে তথ্য প্রদান ও অভিযোগ জানানো যাবে।

জাতীয় তথ্য কেন্দ্রের প্রায় শতধিক সেবাসমূহ পেতে মোবাইল অপারেটরের যে কোন নম্বর থেকে শর্ট কোড ৩৩৩ এ কল করতে পারবেন সকল নাগরিক।