বকেয়া বেতনের দাবিতে আশুলিয়ায় শ্রমিকদের বিক্ষোভ

24
gb

জিবি নিউজ ২৪ ডেস্ক//

রাজধানীর আশুলিয়ায় বকেয়া বেতন-ভাতা পরিশোধের দাবিতে রাস্তায় নেমে কর্মবিরতি ও বিক্ষোভ প্রদর্শন করেছে স্থানীয় একটি তৈরি পোশাক কারখানার শ্রমিকরা।  শনিবার সকালে আশুলিয়ার কলমায় অবস্থিত ট্রেন্ডি আউটওয়্যার লিমিটেড কারখানার সাত সশাধিক শ্রমিক কারখানার ভেতরে ঢুকে কর্মবিরতি ও বিক্ষোভ করেন। কয়েকদিন আগেও এই শ্রমিকরা সড়কে নেমে অক্টোবর মাসের বকেয়া বেতন-ভাতা পরিশোধের দাবিতে বিক্ষোভ প্রদর্শন করেছিলেন।

বিক্ষুব্ধ শ্রমিকরা জানান, অক্টোবর মাসের বেতন যথা সময়ে পরিশোধ না করে কারখানা কর্তৃপক্ষ নানা টালবাহানা করছে। কয়েকদিন আগেও তারা বকেয়া বেতন প্রদানের দাবিতে আন্দোলন করেছিলেন। তখন কারখানা কর্তৃপক্ষ ১৪ নভেম্বর বেতন পরিশোধ করবেন বলে আশ্বাস দিয়েছিলেন। সে অনুযায়ী শ্রমিকরা শনিবার সকালে বকেয়া বেতন নিতে কারখানায় আসলে মালিকপক্ষ বেতন পরিশোধ না করেই ফের সময় চান। এতে শ্রমিকরা এ ক্ষুব্ধ হয়ে কারখানার ভেতরে অবস্থান নিয়ে কর্মবিরতি ও বিক্ষোভ করতে থাকে।

হজরত আলী নামে একজন শ্রমিক বলেন, ‘সময় মতো বেতন না পাইলে বাড়িওয়ালাদের ভাড়া পরিশোধ করতে পারি না। তারা নানা ধরনের কটূ কথা বলে। দোকনদারও বাকিতে সদাই দিতে চায় না। বেতন-ভাতার জন্য কারখানার মালিক আমাদের আর কত ঘোরাবে। কতদিন হলো এ সমস্যা তৈরি হয়েছে। এখন মানুষের কটূ কথা শুনে ও খেয়ে না খেয়ে কোনো রকমে দিন পার করছি।

এ ব্যাপারে ট্রেন্ডি আউটওয়্যার লিমিটেড কারখানার চেয়ারম্যান সানোয়ার হোসেন বলেন, গত বৃহস্পতিবার বেতন প্রদানের কথা থাকলেও ব্যাংকের সাথে অর্থ জটিলতার কারণে টাকা তোলা সম্ভব হয়নি। তাই সেদিন শ্রমিকদের বেতন দেওয়া হয়নি। আজ শনিবার ব্যাংক বন্ধ থাকায় আজও বেতন দেওয়া যাচ্ছে না। শ্রমিকদের সাথে তার আলাপ হয়েছে। আগামী সোমবার শ্রমিকদের সকল বেতন-ভাতা প্রদান করা হবে।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More