ঘরের মাঠে গোলশূন্য ড্র বার্সেলোনার

16
gb

জিবি নিউজ ২৪ ডেস্ক//

চ্যাম্পিয়নস লিগের ম্যাচে স্লাভিয়া প্রাহাকে হারাতে পারল না বার্সেলোনা। আগের ম্যাচে তাদের বিপক্ষে জয় পেলেও গতকালের ম্যাচে গোলশূন্য ড্র দিয়ে খেলা শেষ করল কাতালানরা।

গতকাল মঙ্গলবার রাতে ঘরের মাঠ কাম্প নউয়ে প্রতিপক্ষ স্লাভিয়া প্রাহার মুখোমুখি হয় স্বাগতিক বার্সেলোনা। ম্যাচের প্রথমার্ধের শুরুতে বার্সার সঙ্গে সমানে সামান টক্কর দেয় স্লাভিয়া। তবে গোলমুখে আক্রমণের দিক থেকে এগিয়ে ছিল বার্সা।

১১তম মিনিটে নেলসন সেমেদোর জোরালো শটে এগিয়ে যেতে পারত বার্সেলোনা। কিন্তু তার নিচু শটটি পা দিয়ে ঠেকিয়ে দেন স্লাভিয়ার গোলরক্ষক আন্দ্রে কোলার।

এরপর ৩৫তম মিনিট প্রতিপক্ষের রক্ষণভাগে আবারও হানা দেয় বার্সা অধিনায়ক লিওনেল মেসি। স্লাভিয়ার তিন ডিফেন্ডারকে কাটিয়ে ডি-বক্সের ঠিক সামনে থেকে শট নেন তিনি। কিন্তু ভাগ্য সহায়ক না হলে যা হয় শটটি গোলপোষ্টের বারে লেগে সাইডলাইনের বাইরে চলে যায়। এ দফাতেও এগিয়ে যাওয়ার সুযোগ মিস হয় বার্সার।

এর কিছুক্ষণ পর আবারও অল্পের জন্য গোলবঞ্চিত হতে হয় বার্সাকে। ৪৩তম মিনিটে গ্রিজম্যানের পাস থেকে বল পেয়েছিলেন ভিদাল। পরে তার স্লাইড থ্রো-বল মেসির পায়ে চলে যায়। কিন্তু পোস্টের একদম কাছ থেকে মেসির নেওয়া শট প্রতিপক্ষের গোলরক্ষকের হাত ছুঁয়ে বেরিয়ে যায়।

এদিকে কাতলানদের একের পর এক আক্রমণের মধ্যেও প্রথমার্ধের শেষ মুহূর্তে উল্টো গোল করে বসেছিল স্লাভিয়া। কিন্তু অফসাইডের কারণে তা বাতিল হয়ে যায়।

দ্বিতীয়ার্ধেও আক্রমণের ধারা বজায় রাখে বার্সা। ৪৮তম মিনিটে স্লাভিয়ার ডি-বক্সের কাছ থেকে নেওয়া মেসির ফ্রি-কিক শট প্রতিপক্ষের গোলপোষ্টের বারের ওপর দিয়ে চলে যায়। এরপর ৫৬তম মিনিটে সহজ সুযোগ নষ্ট করেন সার্জি রবার্তো।

এ ছাড়াও ৭৮তম মিনিটে মেসির আরও একটি শট ঠেকিয়ে দেন স্লাভিয়ার গোলরক্ষক কোলার। এবার দেম্বেলের বদলি হিসেবে মাঠে নামা আনসু ফাতির বাড়িয়ে দেওয়া বল পেয়ে যান মেসি। আর পেয়েই স্লাভিয়ার ডি-বক্সের মাত্র ৬ গজ দূর থেকে শট নেন আর্জেন্টাইন এই তারকা। কিন্তু এবারও কোলারের অবিশ্বাস্য সেভ। শেষ পর্যন্ত নিজের মাঠেই গোলশূন্য ড্র নিয়েই মাঠ ছাড়তে হয় বার্সেলোনাকে।

এই ম্যাচের পরও চ্যাম্পিয়নস লিগের গ্রুপ ‘এফ’র শীর্ষেই আছে বার্সা। ৪ ম্যাচে তাদের পয়েন্ট ৮। আর চতুর্থ স্থানে থাকা স্লাভিয়ার পয়েন্ট ৪ ম্যাচে মাত্র ২ পয়েণ্ট।

gb

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More