চাঁপাইনবাবগঞ্জে ককটেল,হাসুয়াসহ জামায়াত-শিবিরের ৫ নেতাকর্মী গ্রেফতার

151
gb

জাকির হোসেন পিংকু,চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রতিনিধি:
চাঁপাইনবাবগঞ্জ শহরে জামায়াত-শিবিরের একটি গোপন বৈঠকে অভিযান চালিয়ে ৫ নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ। গত বৃহস্পতিবার(৩১’অক্টোবর) বিকেল ৫টার দিকে শিবতলা বেলতলা মোড় এলাকার একটি মেস থেকে পালানোর চেষ্টাকালে ওই ৫জনকে গ্রেফতার করা হয়। এরপর তাদের স্বীকারোক্তি অনুযায়ী ওই মেসে তল্লাশী চালিয়ে ৮ ককটেল ও ৮ হাসুয়া উদ্ধার হয়।
গ্রেফতাররা হলেন,জেলার ভোলাহাট উপজেলার বড়গাছি আদমপুর গ্রামের সুলতান আলীর ছেলে শামীম রেজা(২৭),জেলার শিবগঞ্জ উপজেলার সত্রাজিৎপুর গ্রামের মৃত.সাইফুল ইসলামের ছেলে শফিউল ইসলাম(২৬), শহরের গুলবাগ চরজোতপ্রতাপ এলাকার মো.আবদুল্লাহ’র ছেলে সিয়াম আলী(১৯), নামোশংকরবাটি বড়িপাড়া এলাকার আইয়ুব আলীর ছেলে ও পৌর ১১নং ওয়ার্ড শিবির সভাপতি আজিজুল হক(২৮) ও সদর উপজেলার মহার াজপুর মুন্সিমন্ডলেরটোলা গ্রামের আনারুল ইসলামের ছেলে ওমর ফারুক(২৬)।
সদর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) জিয়াউর রহমান জানান, মানবতাবিরোধি অপরাধে দন্ডিত জামায়াতের কেন্দ্রিয় শীর্ষ নেতা আজহারুল ইসলামের মৃত্যুদন্ডাদেশ বৃহস্পতিবার (৩১’অক্টোবর) সুপ্রীম কোর্ট আপীল বিভাগ বহাল রাখে। সেই রায়কে নস্যাৎ ও নাশকতা সৃষ্টির জন্য ৩০-৩৫ জন জামায়াত-শিবির নেতাকর্মী ওই মেসে জড়ো হয়ে গোপন বৈঠকে মিলিত হয়। এ ব্যাপারে গোপন খবর পেয়ে পুলিশ ওই মেসে অভিযান চালালে গ্রেফতার হয় ৫ জন। উদ্ধার হয় ককটেল ও হাসুয়া। তবে এসময় অন্যরা পালিয়ে যায়।
এ ঘটনায় সদর থানায় গ্রেফতার ৫,পলাতক ৬ জন সহ অজ্ঞাতনামা ২০-২২ জনকে আসামী করে বিস্ফোরক আইনে মামলা হয়েছে বলে জানান ওসি। গ্রেফতারদের শুক্রবার (১’নভেম্বর) দুপুরে আদালতে পাঠানো হয়েছে বলেও তিনি জানান। ##