সেক্যুলার বাংলাদেশ মুভমেন্টের (সি এম বি ) এক জরুরি সভা পূর্ব লন্ডনের সেন্ট এন্টোনি স্কুলে অনুষ্টিত

42
gb

জিবি নিউজ ।।

গত ২০ অক্টোবর সেক্যুলার বাংলাদেশ মুভমেন্টের (সি এম বি ) এক জরুরি সভা পূর্ব লন্ডনের সেন্ট এন্টোনি স্কুলে অনুষ্টিত হয়। সংগঠনের সভাপতি পুষ্পিতা গুপ্তার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক কাজল সরকারের পরিচালনায় তারা সম্প্রতি ভোলার ঘটনায়  উদ্বেগ প্রকাশ করেন।

তারা বলেন নাসিরনগর, রামু, পাগলা পীর এবং ভোলার বোরহান উদ্দিন একই ধারার পুনরাবৃত্তি। তবে মাননীয় প্রধানমন্ত্রীকে অনেক ধন্যবাদ তার সুস্পষ্ট বক্তব্যের জন্য। তারা ধন্যবাদ জানান ভোলার পুলিশ সদস্যদের ও । সি এম বি নেতারা  বলেন দেশব্যাপী গুজবের রাজনীতিতে ফায়দা খুঁজছে জামাত-শিবির ও তাদের অনুসারীরা। ইতিপূর্বে ঘটিত কোনো ঘটনার বিচার না হবার কারনে এমন অবস্থার পুনরাবৃত্তি। উদ্দেশ্য একটাই সংখ্যালঘু সম্প্রদায়ের জায়গা জমি দখল এবং অস্থিতিশীল পরিস্থিতি তৈরি করে সরকারকে বেকায়দায় ফেলা। এমতাবস্থায় সরকারের তারা নিন্মলিখিত দাবি জানান, যে নাসিরনগর, রামু, পাগলা পীর এবং ভোলার বোরহান উদ্দিন এসব ঘটনার পুনরাবৃত্তি ঠেকাতে আইনের কঠোর প্রয়োগ সহ দৃষ্টান্তমূলক বিচারের দাবী, ক্ষমতাসীন দলের স্থানীয় নেতাদের ভূমিকা পর্যালোচনার দাবী, ধর্মীয় উষ্কানির সুযোগে পবিত্র মসজিদের মাইক ব্যবহার করে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টির অপচেষ্টা রোহিত করতে আইনের কঠোর প্রয়োগ. আইনের দ্বারা ধর্মের রাজনৈতিক ব্যবহার যেমন উষ্কানী বা ধর্মীয় উগ্রবাদ ছড়ানো থামাতে নিষিদ্ধ করা, সংখ্যালঘু সম্প্রদায়ের সুরক্ষা নিশ্চিতকরণ, স্কুল পর্যায়ে কৌশলে পাঠ্য বইয়ের মাধ্যমে সাম্প্রদায়িক চেতনা সৃষ্টিকারী বিষয় সমূহ সংশোধন করে মানবিক মানুষ তৈরির সুযোগ সৃষ্টি করতে হবে এবং মুক্তিযুদ্ধের বিষয় অন্তর্ভুক্ত করতে হবে।

gb

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More