চাঁপাইনবাবগঞ্জে বিয়ের প্রলোভনে ধর্ষণের দায়ে একজনের যাবজ্জীবন

109
gb

 

জাকির হোসেন পিংকু,চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রতিনিধি:
চাঁপাইনবাবগঞ্জে বিয়ের প্রলোভনে এক যুবতীকে (২৫) ধর্ষণের দায়ে আবু সাইম ওরফে শামীম (৪১) নামে এক ব্যক্তিকে যাবজ্জীবন কারাদন্ডের আদেশ দিয়েছেন আদালত। সেই সাথে তাকে ১ লক্ষ টাকা জরিমানা অনাদায়ে ১ বছর কারাদন্ডেরও আদেশ দেয়া হয়েছে।
মঙ্গলবার (১’অক্টোবর) দুপুরে চাঁপাইনবাবগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনাল-২ এর বিচারক শওকত আলী একমাত্র আসামীর উপস্থিতিতে দন্ডাদেশ ঘোষণা করেন।
দন্ডিত আবু সাইম ওরফে শামীম জেলার শিবগঞ্জ উপজেলার কানসাট শিবনগর জায়গীর গ্রাম এলাকার হাবিবুর রহমানের ছেলে।
রাষ্ট্রপক্ষের আইনজীবী আঞ্জুমান আরা জানান, দন্ডিত ট্রাক চালক শামীম ওই যুবতীকে বিয়ের প্রলোভনে দীর্ঘদিন যাবৎ ধর্ষণ করে আসছিল। শেষ ২০১৩ সালের ১০’এপ্রিল জেলার গোমস্তাপুর উপজেলার রহনপুর পৌর এলাকায় যুবতীর খালার বাড়িতে পরদিন বিয়ের কথা বলে তাকে ধর্ষণ করে শামীম। কিন্ত পরদিন ১১’এপ্রিল বিয়ে না করেই চলে যাবার চেষ্টা করলে শামীমকে আটক করে পুলিশে দেয়া হয়। এ ঘটনায় যুবতী নিজে বাদী হয়ে ওইদিনই শামীমের বিরুদ্ধে গোমস্তাপুর থানায় মামলা করেন।
মামলার তদন্ত কর্মকর্তা ও রহনপুর পুলিশ তদন্ত কেন্দ্রের তৎকালীন উপপরিদর্শক (এসআই) মামুনুর রশিদ ২০১৩ সালের ১০ জুন আদালতে শামীমকে একমাত্র অভিযুক্ত করে চার্যশীট দাখিল করেন। ৭ জনের সাক্ষ্য,প্রমাণ ও শুনানীর পর ট্রাইবুনাল মঙ্গলবার আসামী আবু সাইম ওরফে শামীমকে দোষি সাব্যস্ত করে দন্ডাদেশ প্রদান করেন। আসামী পক্ষে মামলা পরিচালনা করেন আ্যাড.শহীদুল ইসলাম। ###