দৌলতপুর ইসলামিয়া দারুচ্ছুন্নাহ দাখিল মাদ্রাসা, বিশ্বনাথ, সিলেট -এর দাখিল উত্তীর্ণ ও বিভিন্ন সরকারি এবং বেসরকারি বৃত্তি প্রাপ্ত কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠান

92
gb

জিবি নিউজ ।।

দৌলতপুর ইসলামিয়া দারুচ্ছুন্নাহ দাখিল মাদ্রাসা, বিশ্বনাথ, সিলেট -এর দাখিল উত্তীর্ণ ও বিভিন্ন সরকারি এবং বেসরকারি বৃত্তি প্রাপ্ত কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠান -২০১৯ইং সুন্দর,সুশৃঙ্খল ও সফলভাবে সম্পন্ন হয়েছে।
ম্যানেজিং কমিটির সভাপতি আলহাজ্ব আরিফ উল্লাহ সিতাব সাহেবের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্বনাথ উপজেলা পরিষদের জননন্দিত চেয়ারম্যান জনাব এস.এম.নুনু মিয়া।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্বনাথ উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান জনাব মাওঃহাবিবুর রহমান ,৫নং দৌলতপুর ইউপি চেয়ারম্যান জনাব মোহাম্মদ আমির আলী, মাদ্রাসার আবাসিক ভবনদাতা ও উপদেষ্টা সিলেট চায়না মার্কেটের মালিক জনাব মোঃনুরুল ইসলাম ,মাদ্রাসার ভূমিদাতা ও প্রতিষ্ঠাকালীন সভাপতি আলহাজ্ব মখলিছুর রহমান,মাদ্রাসার উপদেষ্টা জনাব ওয়াহিদ মিয়া ও জনাব নওয়াব আলী,লন্ডন প্রবাসী দৌলতপুর পূর্বপাড়া নিবাসী জনাব তোফাজ্জল হোসেন, সহ-সভাপতি জনাব কুটি মিয়া(সাবেক ইউপি সদস্য), সাধারণ সম্পাদক জনাব আব্দুল ফাত্তাহ চৌধুরী,সহ-সাধারণ সম্পাদক হাফেজ মাওঃজাহেদুল ইসলাম জুয়েল,কোষাধ্যক্ষ জনাব ক্বারী আব্দুস সালাম সুহেল,সদস্য জনাব রুশন আলী,জনাব লুৎফর রহমান,জনাব আওলাদ হোসেন,জনাব মানিক মিয়া প্রমূখ।
এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দৌলতপুর মাঝপাড়া জামে মসজিদের ইমাম ও খতিব মাও.আব্দুল হেকিম নুরী,পাড়ুয়া জামে মসজিদের ইমাম ও খতিব মাও. জহিরুল ইসলাম যুক্তিবাদী,দৌলতপুর মোকামবাড়ি নিবাসী হাফিজ মাওঃরফিকুল ইসলাম,মাদ্রাসার স্বনামধন্য শিক্ষকবৃন্দ,অভিভাবকবৃন্দ সহ নাম না জানা অনেকেই।
অনুষ্ঠানের শুরুতে অথিতিদের আসন গ্রহণের পরে মহাগ্রন্থ আল-কোরআন তেলাওয়াত করে অত্র মাদ্রাসার হিফয বিভাগের ছাত্র মোঃশরীফ উদ্দিন।ধারাবাহিকভাবে ইসলামি সংগীত পরিবেশন করে অত্র মাদ্রাসার ৮ম শ্রেণির ছাত্র মোঃছামী আলম।
পরে প্রধান অতিথি ও বিশেষ অতিথিবৃন্দকে কাঁচা ফুলের তোড়া দিয়ে উষ্ণ অভ্যর্থনা জানায় মাদ্রাসার শিক্ষার্থীরা।
ছাত্রদের পক্ষ থেকে অতিথিবৃন্দের সম্মানে ইংরেজি বক্তব্য রাখে ১০ম শ্রেণির ছাত্র সালেহ আহমদ,আরবি বক্তব্য রাখে ১০ম শ্রেণির ছাত্র হাফেজ নুরুল আবছার, বাংলা বক্তব্য রাখে নবম শ্রেণির ছাত্রী শারমিন আক্তার ও দাখিল উত্তীর্ণ শিক্ষার্থীদের পক্ষে বক্তব্য রাখে মোঃবোরহান উদ্দিন।
মাদ্রাসার শিক্ষকবৃন্দের পক্ষে বক্তব্য রাখেন মাওঃলায়েক আহমদ,মাদ্রাসার সার্বিক দিক তুলে ধরে বক্তব্য রাখেন মাদ্রাসার সুপার মাওঃমোঃসাহাব উদ্দিন,
ম্যানেজিং কমিটির পক্ষে বক্তব্য রাখেন প্রতিষ্টাকালীন সভাপতি আলহাজ্ব মখলিছুর রহমান।
পরে ধারাবাহিক বক্তব্য রাখেন বিশেষ অতিথি ৫নং দৌলতপুর ইউপি চেয়ারম্যান জনাব মোহাম্মদ আমির আলী,বিশ্বনাথ উপজেলা ভাইস-চেয়ারম্যান মাওঃহাবিবুর রহমান ও প্রধান অতিথি বিশ্বনাথ উপজেলা চেয়ারম্যান জনাব এস.এম.নুনু মিয়া।
সবশেষ বক্তব্য রাখেন সভাপতি আলহাজ্ব মোঃ আরিফ উল্লাহ সিতাব।
এর পরে অতিথিগণ দাখিল উত্তীর্ণ ও বৃত্তি প্রাপ্ত শিক্ষার্থীদের হাতে ক্রেস্ট ও সনদপত্র তুলে দেন এবং মাদ্রাসা কমিটি,শিক্ষকবৃন্দ, ছাত্র/ছাত্রী ও এলাকাবাসীর পক্ষে অতিথিবৃন্দকে সম্মাননা ক্রেস্ট প্রদান করেন মাদ্রাসার সুপার ।
অতঃপর বিদায়ী সংবর্ধিত দাখিল উত্তীর্ণ শিক্ষার্থীরা শিক্ষকবৃন্দের সম্মানে শ্রদ্ধাঞ্জলি প্রদান করে।

বিশেষভাবে উল্লেখ্য যে,মাদ্রাসার ছাত্র /ছাত্রী, শিক্ষকবৃন্দ ও কমিটির সুন্দর আয়োজনে অতিথিবৃন্দ সন্তোষ প্রকাশ করেন।
বিশেষতঃশিক্ষার্থীদের অনর্গল ইংরেজি,আরবি ও বাংলা বক্তব্য শুনে অতিথিগণ বিমুগ্ধ হয়ে যান এবং উপজেলা চেয়ারম্যান অত্যন্ত খুশি হয়ে ইংরেজি,বাংলা ও আরবি বক্তব্য দানকারী শিক্ষার্থী প্রত্যেক কে তাৎক্ষণিক নগদ ৫০০(পাঁচশত) টাকা করে উপহার দেন।
এছাড়াও অনুষ্ঠানের গেইট,ফ্ল্যাগ,টেবিল সাজানো সহ যাবতীয় সাজসজ্জার কাজ মাদ্রাসার ছাত্র/শিক্ষকবৃন্দ স্বেচ্ছাশ্রমে করেছেন শুনে অতিথিগন বিমুগ্ধ হোন।
সবশেষে সূরা ইখলাস পাঠ,দুরূদ ও দোয়ার এবং শিন্নী বিতরণের মাধ্যমে অনুষ্ঠানের সফল পরিসমাপ্তি ঘটে।

বিঃদ্রঃ মাদ্রাসার সুপারের অনেকগুলো দাবি-দাওয়ার পরিপ্রেক্ষিতে উপজেলা চেয়ারম্যান,ভাইস-চেয়ারম্যান ও ইউপি চেয়ারম্যান সমন্বিতভাবে ঘোষণা করেন মাদ্রাসার সীমারেখায় অবস্থিত মাদ্রাসার মালিকানাধীন দক্ষিণ পার্শ্বের নিচু জমি সরকারি কাবিখা প্রজেক্ট -২০১৯ইং এর মাধ্যমে ভরাট করে দেবেন যার সম্ভাব্য ব্যয় ২,৫০,০০০/-(দুই লক্ষ পঞ্চাশ হাজার) টাকা এবং যথাশীঘ্র সম্ভব একটি গভীর নলকুপ স্হাপন করে দিবেন আবাসিক ভবনে মটর-সাপ্লাই সিস্টেম করার জন্য।
এছাড়াও মাদ্রাসার এমপিওভুক্তির প্রসেসিং এর বিষয়ে সর্বাত্মক সহযোগিতার আশ্বাস দেয়ার পাশাপাশি আগামী অর্থবছর গুলোতে সরকারি প্রজেক্ট থেকে আর্থিক সহযোগিতার আশ্বাস দেন।

আরো উল্লেখ্য যে, অনুষ্ঠানের আমন্ত্রিত বিশেষ অতিথি বিশ্বনাথ উপজেলা মহিলা ভাইস -চেয়ারম্যান জনাবা জুলিয়া বেগম অসুস্থতা ও বিশ্বনাথ দারুল উলুম ইসলামিয়া কামিল মাদ্রাসার অধ্যক্ষ জনাব মাওঃমোহাম্মদ নু’মান আহমদ অনিবার্য কারণবশত অনুষ্ঠানে উপস্থিত হতে পারেন নি।

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন তবে আপনি চাইলে অপ্ট-আউট করতে পারেন Accept আরও পড়ুন