প্রধানমন্ত্রীর নিউইয়র্ক সফরে আ.লীগ-বিএনপিতে উত্তেজনা

144
gb

মো:নাসির, বিশেষ প্রতিনিধি জিবি নিউজ ২৪

প্রধানমন্ত্রী শেখ হাসিনার জাতিসংঘে ৭৪তম সাধারণ অধিবেশনে যোগ দিতে নিউইয়র্ক সফরে আসাকে কেন্দ্র করে স্থানীয় আওয়ামী লীগ ও বিএনপির নেতাকর্মীদের মাঝে চরম উত্তেজনা বিরাজ করছে।

ইতোমধ্যে বিএনপির বিক্ষোভ প্রতিবাদ ও আ.লীগের প্রতিরোধ নামে পাল্টাপাল্টি কর্মসূচি ঘোষণা করেছেন।

জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৪তম অধিবেশন উপলক্ষে ২২ থেকে ২৮ সেপ্টেম্বর যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক সফর করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এবারে তিনি থাকবেন ম্যানহাটনের হোটেল প্যালেসে।

জাতিসংঘে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভাষণ ২৭ সেপ্টেম্বর শুক্রবার বিকেলে। মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও মোদিসহ বেশ ক’টি দেশের প্রেসিডেন্ট এবং প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করবেন শেখ হাসিনা।

শেখ হাসিনা জাতিসংঘ সাধারণ অধিবেশনে ভাষণ দেবেন ২৭ সেপ্টেম্বর। ওই ভাষণে রোহিঙ্গা সংকটসহ সমসাময়িক বিভিন্ন ইস্যু স্থান পেতে পারে। একই দিন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিরও ভাষণ দেয়ার কথা।

শনিবার (২৮ সেপ্টেম্বর) সকাল ১১টায় প্রতিবছরের ন্যায় এবারো বাংলাদেশ মিশনে স্থানীয় গণমাধ্যম কর্মীদের সঙ্গে এক সংবাদ সম্মেলনে অংশ নেবেন। শনিবার দুপুরে টাইমস স্কোয়ার সংলগ্ন ম্যারিয়ট মারক্যুইস হোটেলের হলরুমে নাগরিক সংবর্ধনা সমাবেশে ভাষণ দেবেন জননেত্রী শেখ হাসিনা।

উল্লেখ্য, ২৮ সেপ্টেম্বর হবে শেখ হাসিনার ৭৩তম জন্মদিন। সেই আলোকেই সবকিছু সাজানো হচ্ছে বলে জানা গেছে।

যুক্তরাষ্ট্র সময় ২২ সেপ্টেম্বর সকালে প্রধানমন্ত্রী নিউইয়র্ক পৌঁছাবেন। ঐদিন সকালে জন এফ কেনেডি (জেএফকে) বিমানবন্দরে শেখ হাসিনাকে উষ্ণ অভ্যর্থনা জানাতে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা ব্যাপক কর্মসূচি গ্রহণ করেছেন। এসময় বিএনপির নেতাকর্মীরাও পাল্টা কর্মসূচি হিসেবে কালো পতাকা প্রদর্শন ও প্রতিবাদ বিক্ষোভ করবে বলে বিএনপির সূত্রটি জানায়।

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন তবে আপনি চাইলে অপ্ট-আউট করতে পারেন Accept আরও পড়ুন