ঢাবি উপাচার্যের পদত্যাগ দাবিতে ‘ভূত তাড়ানো মিছিল’

33
gb

বিশেষ প্রতিনিধি জিবি নিউজ ২৪

ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ‘দুর্নীতি ও জালিয়াতির বিরুদ্ধে ঢাকা বিশ্ববিদ্যালয়’ ব্যানারে কর্মসূচি পালন করছে বেশ কয়েকটি সংগঠনের নেতা-কর্মীরা।

রবিবার উপাচার্য অধ্যাপক ড. আখতারুজ্জামান, বাণিজ্য অনুষদের ডিন অধ্যাপক শিবলী রুবাইয়াতুল ইসলাম ও রোকেয়া হলের প্রভোস্ট অধ্যাপক জিনাত হুদার পদত্যাগ চেয়ে তারা ‘দুর্নীতির ভূত তাড়াও’ শিরোনামে মিছিল করে।

দুপুরে বিশ্ববিদ্যালয়ের টিএসসি থেকে মিছিলটি বের হয়ে রোকেয়া হল, কলাভবন, ক্যাম্পাস শ্যাডো, বিজনেস ফ্যাকাল্টি, সেন্ট্রাল লাইব্রেরি হয়ে ডাকসু ভবনের সামনে এসে শেষ হয়।

এসময় বেশ কয়েকজন শিক্ষার্থী বেশভূষায় ভূতের আকৃতি ধারণ করেন। প্ল্যাকার্ডে ভিসি-ডিন ও প্রভোস্টের প্রতিকৃতি অঙ্কন করে সেখানে ধোঁয়া দিয়ে ভূত তাড়াবো, ভূত তাড়াবো, ‘ঢাবি ভিসির ভূত তাড়াবো, ডিনের ভূত তাড়াবো, জিনাত হুদার ভূত তাড়াবো’ স্লোগান দিতে থাকেন।

ডাকসু ভবনের সামনে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য দেন ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের আহ্বায়ক হাসান আল মামুন, স্বতন্ত্র জোটের সংগঠক চয়ন বড়ুয়া এবং ছাত্র ফেডারেশনের সহ-সভাপতি ইশতিয়াক মাহমুদ। সমাবেশ সঞ্চালনা করেন বাংলাদেশ ছাত্র ইউনিয়নের ঢাকা বিশ্ববিদ্যালয় সংসদের সাধারণ সম্পাদক রাগীব নাঈম।

সমাবেশে রাগীব নাঈম বলেন, আমরা এই কর্মসূচির মধ্য দিয়ে দুর্নীতি ও জালিয়াতির ভূত তাড়াতে সক্ষম হইনি। এই ভূত তাড়াতে হলে আন্দোলনের কোনো বিকল্প নেই।

বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের আহ্বায়ক হাসান আল মামুন বলেন, দুর্নীতি ও জালিয়াতির বিরুদ্ধে আমরা ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা এখানে জড়ো হয়েছি। জালিয়াতির যে ভূত প্রশাসনের উপর ভর করেছে সে ভূত তাড়ানোর জন্য আজ আমরা এ বিক্ষোভ মিছিল করেছি। এর মাধ্যমে আমরা ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি এবং বাণিজ্য অনুষদের ডিনসহ রোকেয়া হলের প্রভোস্ট জিনাত হুদার পদত্যাগ দাবি করছি।

সমাবেশ থেকে তিনটি দাবি জানানো হয়। দাবিগুলো হলো- যারা অবৈধভাবে ভর্তি হয়েছেন তাদের ছাত্রত্ব ও ডাকসুর পদ বাতিল করে স্থায়ীভাবে বহিষ্কার করে খালি পদগুলোতে দ্রুত উপনির্বাচন দেওয়া, ব্যবসায় শিক্ষা অনুষদের ডিন অধ্যাপক শিবলী রুবাইয়াতুল ইসলাম ও বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের পদত্যাগ ও রোকেয়া হলের প্রভোস্টের পদত্যাগ।

বুধবার দুপুর ১২টায় ব্যবসায় শিক্ষা অনুষদের ডিন অফিস ঘেরাওয়ের ডাক দেওয়া হয়।

পরীক্ষা ছাড়া ভর্তি হয়ে ডাকসু নেতা ও রোকেয়া হলের নিয়োগ বাণিজ্যের অভিযোগ ওঠার পর ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ‘দুর্নীতি ও জালিয়াতির বিরুদ্ধে ঢাকা বিশ্ববিদ্যালয়’ ব্যানারে কর্মসূচি পালন করছে বেশ কয়েকটি সংগঠনের নেতা-কর্মীরা।

gb
মন্তব্য
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More