বিরোধীদলীয় নেতা রওশন কাদের দলের চেয়ারম্যান

48
gb

বিশেষ প্রতিনিধি জিবি নিউজ ২৪ ||

জাতীয় পার্টিতে পদ নিয়ে সংসদে বিরোধীদলীয় উপনেতা ও দলের কো-চেয়ারম্যান রওশন এরশাদ এবং চেয়ারম্যান জিএম কাদেরের মধ্যকার বিরোধের সমাধান হয়েছে। সংসদে বিরোধীদলীয় নেতা হবেন রওশন এরশাদ এবং জিএম কাদের দলের চেয়ারম্যান থাকবেন ও সংসদে বিরোধীদলীয় উপনেতা হবেন এমন সমঝোতায় এসেছেন দেবর-ভাবি। গতকাল শনিবার রাত ৯টা থেকে প্রায় মধ্যরাত পর্যন্ত রাজধানীর বারিধারার কসমোপলিটন ক্লাবে অনুষ্ঠিত দুই পক্ষের নেতাদের এক বৈঠকে এই সমঝোতা হয়েছে বলে জানা গেছে।

বৈঠকে রংপুর-৩ আসনে প্রার্থীর বিষয়ে জিএম কাদের ও মহাসচিব মশিউর রহমান রাঙ্গাকে সিদ্ধান্ত নেওয়ার দায়িত্ব দেওয়া হয়েছে। তবে বৈঠকে উপস্থিত এক প্রেসিডিয়াম সদস্য ,বলেন প্রার্থী হিসেবে দুজনের নাম প্রস্তাব করা হয়েছে। একজন এরশাদ-রওশন দম্পতির পুত্র সাদ এরশাদ ও অপর জন রংপুর জেলা জাপার সভাপতি ফকরুজ্জামান জাহাঙ্গীর। তিনি জাপার প্রেসিডিয়াম সদস্য ও একজন শিল্পপতি। এর আগে অবশ্য রংপুর-৫ আসন থেকে দুইবার সংসদ নির্বাচনে অংশ নিয়ে আওয়ামী লীগের আশিকুর রহমানের কাছে হেরে যান। এর আগে দলীয় প্রার্থীর আলোচনায় রংপুর মহানগর জাপার সাধারণ সম্পাদক ইয়াসির আহমেদের নাম থাকলেও পরে তিনি বাদ পড়েন।

বৈঠকে রওশন এরশাদ সমর্থকদের মধ্যে ছিলেন দলের প্রেসিডিয়াম সদস্য আনিসুল ইসলাম মাহমুদ, ফখরুল ইমাম, মুজিবুল হক চুন্নু, সেলিম ওসমান ও এসএম ফয়সাল চিশতী। অন্যদিকে জিএম কাদেরের পক্ষের নেতাদের মধ্যে ছিলেন প্রেসিডিয়াম সদস্য কাজী ফিরোজ রশীদ, জিয়াউদ্দিন আহমেদ বাবলু, মাসুদ উদ্দিন চৌধুরী ও সৈয়দ আবু হোসেন বাবলা।

প্রথমে বৈঠকের বিষয়টি স্বীকার করতে না চাইলেও পরে ফিরোজ রশীদ সাংবাদিকদের বলেন, রওশন বিরোধী দলের নেতা থাকছেন, দলের চেয়ারম্যানের দায়িত্ব পালন করবেন জিএম কাদের। কাদের উপনেতাও হবেন।

আর রংপুর-৩ আসনের ব্যাপারে কাদের ও রাঙ্গা বসে সিদ্ধান্ত নেবেন। কারণ তারা ওই এলাকার।
গত এক সপ্তাহ ধরে জাপার চেয়ারম্যান ও সংসদে বিরোধীদলীয় নেতা হওয়া নিয়ে দ্বন্দ্ব শুরু হয় জিএম কাদের ও রওশন এরশাদের মধ্যে। গত বৃহস্পতিবার এক সংবাদ সম্মেলনে জাপার একাংশ রওশন এরশাদকে দলের চেয়ারম্যান ঘোষণা করে। পরে পাল্টা সংবাদ সম্মেলনে জিএম কাদেরকে চেয়ারম্যান হিসেবে ঘোষণা করা হয়। এর ফলে দীর্ঘদিন ধরে চলে আসা দেবর-ভাবির বিরোধ প্রকাশ্য রূপ নেয়। এর আগে গত মঙ্গলবার বিকেলে দলীয় প্যাডে নিজেকে সংসদে বিরোধীদলীয় নেতার পদে নিয়োগ দিতে স্পিকারকে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে চিঠি দেন জিএম কাদের। এর পরদিন গত বুধবার জিএম কাদেরের চিঠির বৈধতা নিয়ে প্রশ্ন তুলে তা গ্রহণ না করার অনুরোধ জানিয়ে চিঠি দেন রওশন এরশাদ।

gb
মন্তব্য
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More