বাংলাদেশ সমিতি ফুজাইরাহতে শোকদিবসের ৩দিন ব্যাপি কর্মসূচি পালিত

72

লুৎফুর রহমান।। জিবি নিউজ।।

সংযুক্ত আরব আমিরাতে বাংলাদেশ সমিতি ফুজাইরাহ কর্তৃক জাতীয় শোক দিবসের ৩ দিন ব্যাপি কর্মসূচি পালন করা হয়েছে। ১৫ আগস্ট থেকে ১৭ আগস্ট পর্যন্ত চলে এ আয়োজন। ১৫ আগস্ট প্রথম প্রহরে পুষ্পস্তবক অর্পণ, ১৬ আগস্ট সমিতির নিজস্ব হলে আলোচনা সভা ও ১৭ আগস্ট স্থানীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের সহযোগিতায় রক্তদান কর্মসূচি পালন করা হয়েছে।

১৬ আগস্ট জাতীয় শোক দিবেসর আলোচনা অনুষ্ঠিত হয় সমিতির হলরুমে। জাতির পিতা এবং তার পরিবারের শহিদ সদস্যদের প্রতি শ্রদ্ধা জানিয়ে ১ মিনিট নীরবতা এবং দুদেশের জাতীয় সংগীতের মধ্য দিয়ে আলোচনা সভা শুরু হয়। ৫২ বাংলা টিভি স্টাফ করেস্পন্ডেন্ট তিশা সেনের পরিচালনায় ও সংগঠনের সভাপতি মোঃ মাসুদুল হকের  সভাপতিত্বে এতে প্রধান অতিথি  ছিলেন বাংলাদেশ দূতাবাসের রাষ্ট্রদূত ডাক্তার মুহাম্মদ ইমরান। 

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, জাতির পিতার স্বপ্নের বাংলাদেশ বিনির্মাণে প্রবাসিদের আরো সচেতন হবে। এ সময় তিনি বলেন, আরব আমিরাতে বাংলাদেশি যারা নানা ধরণের অপরাধের সাথে জড়িত তাদের কারণে দেশের সুনাম নষ্ট হতে দেয়া যাবে না। প্রয়োজনে দূতাবাস এদের ব্যাপারে পদক্ষেপ গ্রহণ করবে।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ সমিতি ইউ.এ.ই-র যুগ্ন সম্পাদক নাছির তালুকদার। বিশেষ অতিথির বক্তব্য রাখেন দুবাইয়ে নিযুক্ত বাংলাদেশের কনসাল জেনারেল ইকবাল হোসেন খান, বাংলাদেশ সমিতি ইউ.এ.ই-র সভাপতি মোঃ মোয়াজ্জেম হোসেন, বাংলাদেশ সমিতি ফুজাইরার সহ-সভাপতি তপন সরকার ও থুম্বে গ্রুপ ফুজাইরার সিইও ডাঃ শিহাদ মোহাম্মদ কাদের ও সমিতির সাধারণ সম্পাদক মো. মাসুদ পারভেজ। 

সভায় আরো উপস্থিত ছিলেন মাইন উদ্দিন, সৈয়দ লুৎফুর রহমান, একাত্তর টিভির প্রতিনিধি লুৎফুর রহমান, সি প্লাস টিভির প্রতিনিধি সন্জিত শিল ও ৫২ বাংলা টিভির প্রতিনিধি সঞ্জয় ঘোষ। 

অনুষ্ঠানে বঙ্গবন্ধুর প্রতিকৃতি এঁকে অতিথিদের প্রদান করেন রতন বালা। সবশেষে জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের নিহত সকলের আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করেন মোঃ জামাল উদ্দিন।

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন তবে আপনি চাইলে অপ্ট-আউট করতে পারেন Accept আরও পড়ুন