পরিস্থিতি নিয়ন্ত্রণে বলে জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ চাঁপাইনবাবগঞ্জে হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন ২১ ডেঙ্গু রোগী

100

 

জাকির হোসেন পিংকু,চাঁপাইনবাববগঞ্জ জেলা প্রতিনিধি:
চাঁপাইনবাবগঞ্জ সদর হাসপাতালে ভর্তি হয়ে ডেঙ্গুজ্বরের চিকিৎসা নিচ্ছেন শিশুসহ ২১ রোগি। এর মধ্যে গত বৃহস্পতিবার(১’আগষ্ট) ৫ জন ও শুক্রবার(২’আগষ্ট) ৬ জন রোগী ভর্তি হয়েছেন। চাঁপাইনবাবগঞ্জের ডেঙ্গু পরিস্থিতি নিয়ন্ত্রণে বলে জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ।
শুক্রবার(২’আগষ্ট) বিকেলে হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) নাদিম সরকার এসব তথ্য নিশ্চিত করেন। ভর্তি রোগিদের সকলেই আশংকামুক্ত বলেও জানিয়েছেন তিনি। নাদিম সরকার বলেন, এ মৌসুমে এ পর্যন্ত ২৮ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। এদের ৭জনকে চিকিৎসা শেষে ছেড়ে দেয়া হয়েছে। রোগিদের বেশীরভাগই ঢাকায় আক্রান্ত হয়ে কিছুটা সুস্থ হবার পর দেশের বাড়ি চাঁপাইনবাবগঞ্জ ফিরে এসে হাসপাতলে ভর্তি হন। এ পর্যন্ত ভর্তি হওয়া রোগিদের মধ্যে ১ জন অনান্য রোগে আক্রান্ত হওয়ায় তাকে রাজশাহী মেডিক্যাল কলেজ হানপাতালে পাঠানো হয়। এখন তিনি ভাল আছেন।
ডা. নাদিম সরকার জানান, শুক্রবার (২’আগষ্ট) হাসপাতালে প্রথমবারের মত চাঁপাইনবাবগঞ্জে আক্রান্ত ২ রোগি হাসপাতালে ভর্তি হয়েছেন। এদের মধ্যে একজন সদর উপজেলার বালিয়াডাঙ্গা ও অপরজন ভবানীপুর এলাকার বাসিন্দা। তবে তাদের অবস্থাও আশংকামুক্ত বলে জানান এই চিকিৎসক।
ডা.নাদিম সরকার আরও জানান বলেন, সদর হাসপাতালে ডেঙ্গু চিকিৎসার ব্যবস্থা রয়েছে। ডেঙ্গুরোগীদের বিশেষভাবে চিকিৎসা দেয়া হচ্ছে। তাদের মশারীর মধ্যে রাখা হচ্ছে। ডেঙ্গু নিশ্চিতের সকল পরীক্ষা সদর হাসপাতালে করা না গেলেও বাইরের বেসরকারী প্যাথলজি থেকে তা করা হচ্ছে। এদিকে জেলা প্রশাসন শুক্রবার (২’আগষ্ট) বিকেলে জানিয়েছে,ডেঙ্গু নিয়ে আতংকিত না হয়ে প্রয়োজনে জেলার সরকারী হাসপাতালগুলোতে চিকিৎসা নিতে। এদিকে ঈদকে সামনে রেখে কিছু রোগি ঢাকাসহ বিভিন্ন এলাকা থেকে চাঁপাইনবাবগঞ্জে আসতে শুরু করেছে। ##