চাঁপাইনবাবগঞ্জে প্রেসক্রিপশন ছাড়া এ্যান্টিবায়োটিক ঔষধ বিক্রি প্রতিরোধে সভা

92

 

জাকির হোসেন পিংকু,চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রতিনিধি:
নকল,ভেজাল,মেয়াদোত্তীর্ণ ঔষধ এবং চিকিৎসকের পরামর্শ ছাড়া ডেঙ্গুজ্বর সংক্রান্ত ও এ্যান্টিবায়োটিক ঔষধ বিক্রি প্রতিরোধে জনসচেতনতামূলক সভা হয়েছে চাঁপাইনবাবগঞ্জে। বুধবার(৩১’জুলাই) বিকেলে ঔষধ ব্যবসায়ী মালিক সমিতি ও ঔষুধ প্রশাসন অধিদপ্তর, চাঁপাইনবাবগঞ্জের আয়োজনে শহরের বড় ইন্দারা মোড় এলাকায় সমিতি কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়।
সভায় বক্তব্য রাখেন ঔষুধ প্রশাসন অধিদপ্তর, চাঁপাইনবাবগঞ্জের তত্বাবধায়ক (ড্রাগ সুপার) আব্দুল মালেক,সমিতি সাধারণ সম্পাদক মসিউর রহমান,সহসভাপতি নাদিম হোসেন ও তৌফিকুল ইসলাম, সমিতি উপদেষ্টা শাহ আলম প্রমুখ।
এসময় উপস্থিত ছিলেন সমিতি সভাপতি জাফর আহমেদ ওসমানী, অর্থ সম্পাদক গোলাম কিবরিয়া, নির্বাহী সদস্য নাসিরউদ্দীনসহ সমিতির সাধারণ সদস্যবৃন্দ ও জেলার বিভিন্ন ফার্মেসীর প্রতিনিধিগণ।
সভায় ড্রাগ সুপার বলেন, বর্তমানে দেশে ডেঙ্গু’র প্রকোপ চলছে। এ অবস্থায় ডেঙ্গু’র প্রয়োজনীয় ঔষধ সরবরাহ পর্যাপ্ত রাখা ও এগুলোর দাম না বাড়াতে জন্য ঔষধ প্রশাসন অধিদপ্তর থেকে কঠোরভাবে নির্দেশনা দেয়া হয়েছে। এ ব্যাপারে সরকারও কঠোর অবস্থানে রয়েছে। এ অবস্থায় তিনি ঔষধ ব্যবসাযীদের ঔষধের দাম না বাড়ানোর জন্য বলেন।
সভায় নকল, ভেজাল ও মেয়াদউত্তীর্ণ ঔষধ বিক্রি প্রতিরোধে সবাইকে সোচ্চার হওয়ার আহব্বান জানানো হয়। #