মাদারীপুরে ছাত্রলীগের একাংশের হরতাল চলছে

111

মাদারীপুরে ছাত্রলীগের একাংশের ডাকে আধাবেলা হরতাল চলছে।

রোববার সকাল ৬টা থেকে বেলা ১২টা পর্যন্ত এ হরতাল চলবে।

দলীয় শৃঙ্খলা ভঙ্গ ও অনিয়মের অভিযোগে জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক তানভীর মাহমুদ আবিরকে অব্যাহতি দেয়ার প্রতিবাদে এ হরতালে ডাক দেয়া হয়।

সকালে হরতালে দূরপাল্লার কোনো পরিবহন মাদারীপুর থেকে ছেড়ে যায়নি। তবে অটোরিকশা, ইজিবাইক, নছিমনসহ হালকা যানবাহন চলাচল করতে দেখা গেছে।

এখন পর্যন্ত কোনো অপ্রীতিকর ঘটনার খবরও পাওয়া যায়নি। অন্যদিকে আইনশৃঙ্খলার রক্ষায় পুলিশ সদস্যরা মাঠে রয়েছেন।

জেলা অতিরিক্ত পুলিশ সুপার উত্তম প্রসাদ পাঠক জানান, যে কোনো পরিস্থিতি মোকাবেলার মাঠে পুলিশ প্রস্তুত রয়েছে। কোনো অপ্রীতিকর ঘটনা ঘটলে কাউকে ছাড় দেয়া হবে না।

জানা গেছে, সম্প্রতি দলীয় আদর্শ ও গঠনতন্ত্র ভঙ্গের অভিযোগ এনে জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক তানভীর মাহমুদ আবিরকে ছাত্রলীগের দলীয় পদ থেকে অব্যাহতি দেয় কেন্দ্রীয় ছাত্রলীগ। একই সঙ্গে জেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক বায়েজিদ হাওলাদারকে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব দেয়া হয়।

এ ঘোষণার পর থেকে দুগ্রুপের মধ্যে উত্তেজনা বিরাজ করে। প্রতিবাদে রোববার সকাল ৬টা থেকে ১২টা পর্যন্ত তানভীরের সমর্থকরা হরতাল ডাকে।

হরতালের ঘোষণা দিয়ে জেলা ছাত্রলীগের একাংশ শনিবার শহরে লিফলেট বিতরণ করেছে। এ ছাড়া শহরের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে গণসংযোগ ও গণস্বাক্ষর কর্মসূচি পালন এবং হরতালের সমর্থনে একটি মিছিলও বের করে।