একই জার্সিতে দেখা যেতে পারে সাকিব-কোহলি-আমিরদের

76
gb

জিবি নিউজ 24 ডেস্ক//

ক্রিকেট মাঠে তারা একে অপরের প্রতিপক্ষ। নিজ নিজ দলের সবচেয়ে বড় তারকা। ক্রিকেটই তাদের একই দলের হয়ে খেলার সুযোগ করে দিচ্ছে। সবকিছু ঠিকঠাক থাকলে বাংলাদেশের অল-রাউন্ডার সাকিব আল হাসান, ভারত অধিনায়ক বিরাট কোহলি, শ্রীলঙ্কার পেসার লাসিথ মালিঙ্গা কিংবা পাক পেসার মোহাম্মদ আমিরকে একই দলের হয়ে খেলতে দেখা যেতে পারে। শুধু তাই নয়; ওই একাদশে দেখা যেতে পারে এশিয়ার আরও সব বড় বড় তারকাদের।

পাঠক হয়তো ভাবছেন আইপিএল বা এমন কোনো ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টে এই ৪ জন এক দলে খেলবেন। কিন্তু ব্যাপারটা আসলে তা নয়। এবার নিশ্চয়ই অবাক হওয়ার পালা? আইপিএল-বিপিএল-সিপিএল ছাড়া কীভাবে সম্ভব এমন দল? আইপিএলেও তো আবার পাকিস্তানি ক্রিকেটারদের দেখা যায় না। আবার পিএসএলে ভারতীয় ক্রিকেটাররা যায় না। তাহলে কীভাবে কোহলি ও আমির একই দলে থাকবেন? আসলে ব্যাপারটা যে ঘটতে যাচ্ছে বাংলাদেশের মাটিতেই!

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে বিশ্বের সেরা ক্রিকেটারদের জড়ো করে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের আয়োজন করতে যাচ্ছে বিসিবি। আর এতে মিলছে আইসিসির স্বীকৃতিও। অল স্টার এশিয়া দলে খেলবেন ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা, আফগানিস্তান ও বাংলাদেশের ক্রিকেটাররা। বিশ্ব একাদশে খেলবেন ওয়েস্ট ইন্ডিজ, ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, দক্ষিণ আফ্রিকার ক্রিকেটাররা। সুতরাং বিশ্বসেরা তারকাদের একই দলে দেখার জন্য কেবল সময়ের অপেক্ষা।

বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বলেছেন, বিশ্বের সেরা তারকাদের নিয়েই তৈরি করা হবে দল দুটি। তবে এই দুই দলে যারা খেলবেন তাদের কারা নির্বাচন করবে তা এখনো চূড়ান্ত হয়নি বলে জানান বোর্ড প্রধান। ১৯২০ সালের ১৭ মার্চ গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জন্ম নেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। ২০২০ সালে স্বাধীন বাংলাদেশের স্থপতির জন্মের একশ বছর হতে যাচ্ছে। এই উপলক্ষে বছর জুড়েই নানান আয়োজন করতে যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড

gb
মন্তব্য
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More