প্রিয় সাহাকে কেন্দ্র করে সাম্প্রদায়িক উস্কানি দেয়া থেকে বিরত থাকার অনুরোধ

বিবৃতিটা প্রদান করেছেন সংগঠনের সভাপতি পুষ্পিতা গুপ্ত

383

আনসার আহমেদ উল্লাহ ||
সাম্প্রতিক সময়ে প্রিয়া সাহার সাথে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কথোপকথন এবং পরবর্তী সময়ে সামাজিক যোগাযোগ মাধ্যম, সংবাদপত্র এবং ইলেকট্রনিক মিডিয়াতে বিভিন্ন মতামত, বিশ্লেষণ, আলোচনা, সমালোচনা এবং সর্বোপরি আইনগত পদক্ষেপের পরিপ্রেক্ষিতে ‘সেক্যুলার বাংলাদেশ মুভমেন্ট ইউকে’ একটি বিবৃতি দিয়েছে ।

বিবৃতে তারা বলেন সম্প্রতি দেশজুড়ে যে সাম্প্রদায়িকতা ও হিংসার বিস্তার ঘটছে, তা অত্যন্ত নিন্দনীয়। একজন মানবাধিকার কর্মী এবং একজন বাংলাদেশি হিসেবে আমরা তার পূর্ণ নাগরিক অধিকার এবং নিরাপত্তা দাবি করছি।

প্রিয়া সাহার বক্তব্য সংখ্যার নিরিখে পুরোপুরি সত্য নয় এবং তা তার একান্ত ব্যাক্তিগত। তবে সংখ্যালঘু সম্প্রদায়ের ওপর দিনের পর দিন অত্যাচার এবং নির্যাতনের ঘটনা অস্বীকার করার উপায় নাই। প্রিয়া সাহা নিজে এই নির্যাতনের শিকার এবং তার আবেগ, অনুভূতি, হতাশা বিবেচনায় তাকে আত্মপক্ষ সমর্থনের সুযোগ প্রদানের জন্য মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা-কে ধন্যবাদ।

দুঃখজনক হলেও সত্য, প্রিয়া সাহার সমালোচনা করতে গিয়ে অনেকে হিন্দু সম্প্রদায়ের সকলেরই সমালোচনা করছেন। মনে রাখতে হবে প্রিয়া সাহা যা বলেছেন তার দায় বাংলাদেশের হিন্দু সম্প্রদায়ের সকলের নয়। প্রিয়া সাহার এই বক্তব্যকে কেন্দ্র করে সাম্প্রদায়িক উস্কানি দেয়া থেকে বিরত থাকার বিনীত অনুরোধ করছি। সর্বোপরি, মুক্তিযুদ্ধে অনেক ত্যাগের বিনিময়ে অর্জিত সাম্প্রদায়িক সম্প্রীতির এক উজ্জ্বল দৃষ্টান্ত অামাদের প্রিয় বাংলাদেশ। এখানে কোন ধরনের সাম্প্রদায়িক উস্কানি কোনোভাবেই কাম্য নয় । বিবৃতিটা প্রদান করেছেন সংগঠনের সভাপতি পুষ্পিতা গুপ্ত ।