গোপালগঞ্জ বঙ্গবন্ধু সমাধীতে শ্রদ্ধা নিবেদন করলেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমেদ এমপির

45
gb

গোপালগঞ্জ প্রতিনিধি :

ভূমধ্য সাগরে নৌকা ডুবির ঘটনা নিয়ে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমেদ এমপি বলেছেন, এ বিষয়টা নিয়ে আমরা আতংকিত। নৌকায় করে এজেন্ট বা দালালরা বিদেশে যাবার ব্যবস্থা করে দেয়। আমাদের দেশের নাগরিক বিদেশে যাবার সময় মারা যাক এটা আমরা চাই না। অবৈধ পথে যারা ওদের নিয়ে যায় আর ওরা যে মারা যায় এটাকে খুন করা হিসাবেই ধরা হবে। এজন্যই দালাল চক্রই দায়ী আর এদের বিরুদ্ধে ব্যবস্থা নেয় হবে।

 

আজ শনিবার দুপুরে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধীতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। বিদেশে নারী শ্রমিক নির্যাতন নিয়ে মন্ত্রী বলেন, এখান থেকে যারা মধ্যপ্রাচ্যে যান তারা একা হয়ে পড়েন। ভাষাগত কারনে অনেক সময় সমস্যার সৃষ্টি হয়। যে কারনে অনেকে দেশে ফিরে আসার জন্য নিয্যাতনের কথা বলেন। যে কারনে প্রশিক্ষনের মাধ্যমে নারী শ্রমিক পাঠানো ব্যবস্থা করা হচ্ছে। নতুন শ্রমবাজার নিয়ে তিনি আরো বলেন, আগামী ১ আগষ্ট থেকে মালোয়েশিয়াতে থাকা অবৈধ শ্রমিকদের দেশে ফেরত পাঠানো সিদ্ধান্ত নিয়েছে। আগামী আগষ্ট মাসের মধ্যে শ্রমিক পাঠানোর জন্য পুরোপুরো উন্মুক্ত হয়ে যাবে। এর আগে মন্ত্রী টুঙ্গিপাড়ায় পৌঁছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সামাধীতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। পরে বঙ্গবন্ধু ও পরিবারের নিহত সদস্যদের রুহের মাগফেরাত কামনা করে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেন। এসময় তার সাথে বায়র সভাপতি বেনজির আহম্মেদ এমপি, গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি চৌধুরী এমদাদুল হক, সাধারন সম্পাদক মাহাবুব আলী খানসহ দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

gb
মন্তব্য
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More