যে কারণে বাবরকে নিয়ে উদ্বিগ্ন বাজিদ খান

68
gb

সাম্প্রতিক সময়ে দুর্দান্ত ফর্মে আছেন পাকিস্তানের টপঅর্ডার ব্যাটসম্যান বাবর আজম। বিশ্বকাপটাও দারুণ কাটিয়েছেন তিনি। তাকে ভাবা হচ্ছে দলটির ভবিষ্যৎ।

বাবরকে কেন্দ্রে রেখেই মনের মধ্যে নতুন স্বপ্নের বীজ বুনছেন পাকিস্তানিরা। আগামী বিশ্বমঞ্চে ভালো করার আশায় বুক বাঁধছেন তারা। তার টেম্পারমেন্ট, ইচ্ছা, মনোবল, ক্লাস- এসবই সবাইকে স্বপ্ন দেখাচ্ছে।

কিন্তু সেই বাবরই যদি হারিয়ে যান, তার ফর্ম পড়ে যায়, তা হলে কী হবে? বিষয়টি ভেবে উদ্বিগ্ন পাকিস্তানের সাবেক ক্রিকেটার বাজিদ খান।

বর্তমান পাক কোচ মিকি আর্থারের সাহচার্যে ধীরে ধীরে পরিণত হচ্ছেন বাবর। বর্ষীয়ান কোচের আনুকূল্যে প্রায় ৭০ শতাংশ প্রতিভা বিকশিত করে ফেলেছেন তিনি। বাকিটুকুও সময়ের ব্যাপার।

আর্থারের সান্নিধ্যে থাকলে বাবরের সর্বোচ্চটাই পাবে বলে মনে করেন বাজিদ খান। কিন্তু সংশয়টা হচ্ছে, বিশ্বকাপ শেষেই পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) সঙ্গে এ কোচের মেয়াদ শেষ হচ্ছে।

নতুন করে তার সময়সীমা বাড়ানো হবে কিনা, তা নিয়েও কিছু বলছে না বোর্ড। একরকম ধরেই নেয়া হচ্ছে তাকে রাখবে না পিসিবি।

এমনটি হলে ভালো একজন গুরু হারাবেন বাবর। এতে তার পারফরম্যান্সে ভাটা পড়তে পারে বলে আশঙ্কা করছেন বাজিদ।

তিনি বলেন, আমি মনে করি- আর্থারের অধীনে ব্যাপক উন্নতি করেছে বাবর। তার কোচিং ও সমর্থন উপভোগ করছে সে। এখন এ কোচ চলে গেলে বেকায়দায় পড়তে পারে ও।

পাকিস্তানের হয়ে ১৮৫টি টেস্ট ও ১৫১টি ওয়ানডে খেলা ব্যাটসম্যান বলেন, আর্থারের দীক্ষায় নিজেকে সমৃদ্ধ করছে বাবর। প্রোটিয়া কোচকে না রাখা হলে সমস্যার মুখে পতিত হবে হতে পারে সে। আমি সেটি নিয়েই চিন্তিত। কারণ পাক বর্তমান গুরুর নিয়ন্ত্রণে থাকতে খুবই স্বাচ্ছন্দ্যবোধ করে ও।

এবারের বিশ্বকাপে পাকিস্তানের সেরা ব্যাটসম্যান বাবর। ৮ ম্যাচে ৬৭.৭১ গড়ে ৪৭৪ রান করেছে সে। পথিমধ্যে হাঁকিয়েছেন এক সেঞ্চুরি ও তিন হাফসেঞ্চুরি।

gb
মন্তব্য
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More