চাঁপাইনবাবগঞ্জে ভ্রাম্যমাণ আদালতে ৩ জনের জেল-জরিমানা

92

জাকির হোসেন পিংকু,চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রতিনিধি:
চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলায় বুধবার (৩’জুলাই) ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ৩ ব্যক্তিকে জেল-জরিমানা করা হয়েছে।
দন্ডিতরা হলেন উপজেলার পলশা লিলিখিলি মোড় এলাকার হাসান আলীর ছেলে মিজানুর রহমান(৪২),একই এলাকার অহেদ বক্স মোল্লার ছেলে মনিরুল ইসলাম(৫৫) ও রাজশাহী জেলার কাটাখালি হরিয়ান এলাকার মৃত আসলাম আলীর ছেলে আকাশ আলী (২২)।
আদালতের বিচারক ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আলমগীর হোসেন জানান, বেলা ১১টার দিকে পলশা এলাকায় ‘ইয়া অয়েল মিল’ নামে একটি সরিষার তৈল মিলে অভিযান চালানো হয়।এসময় অস্বাস্থ্যকর পরিবেশ,মূল্য তালিকা না থাকাসহ বিভিন্ন অভিযোগে ভোক্তা অধিকার আইনে মিল পরিচালক মিজানুর রহমানকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।
এরপর দুপুর ১২টার দিকে একই এলাকায় ‘মনির হ্যাচারি এন্ড ফিস কালচার’ নামে একটি মৎস্য হ্যাচারীতে অভিযান চালানো হয়। কিন্তু হ্যাচারীর প্রয়োজনীয় কাগজপত্র না থাকায় পরিচালক মনিরুল ইসলামকে মৎস হ্যাচারী আইন অনুযায়ী ৩০ হার্জা টাকা জরিমানা করা হয়।
দুপুর ২টার দিকে আমনুরা ষ্টেশন এলাকায় রেলওয়ের যন্ত্রাংশ চুরির সময় হাতেনাতে গ্রেপ্তার হন আকাশ। তাকে রেলওয়ে আইন অনুযায়ী ৪ মাসের বিনা¤্রম কারাদন্ড প্রদান করেন আদালত।
অভিযানকালে সদর উপজেলা সিনিয়র মৎস কর্মকর্তা মাসুদ রানা,স্যানিটারী ইন্সপেক্টর তাসকেরা বেগম সহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন। #