যুক্তরাজ্য আওয়ামী লীগের উদ্যোগে বাংলাদেশ আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের দ্রুত সুস্থতা চেয়ে দোয়া ও মিলাদ মাহফিল

71

জুবায়ের আহমদ, লন্ডন থেকে||
যুক্তরাজ্য আওয়ামী লীগের উদ্যোগে বাংলাদেশ আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের দ্রুত সুস্থতা চেয়ে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্টিত হয়েছে।
সোমবার বাদ মাগরিব পূর্ব লন্ডনের ঐতিহাসিক ব্রিকলেইন জামে মসজিদে অনুষ্টিত দোয়া ও মিলাদ পরিচালনা করেন ব্রিকলেইন মসজিদের খতিব মাওলানা নজরুল ইসলাম । মিলাদ পূর্ব সংক্ষিপ্ত আলোচনায় যুক্তরাজ্য আওয়ামী লীগের সভাপতি সুলতান মাহমুদ শরীফ বলেন, ওবায়দুল কাদের একটি সুদীর্ঘ ও সমৃদ্ধ রাজনৈতিক জীবনের অধিকারী। একজন সংস্কৃতিমনষ্ক, উদার, প্রজ্ঞাবান, বাগ্মী, স্পষ্টবাদী, ত্যাগী ও নিষ্ঠাবান রাজনৈতিক নেতা হিসাবে তাঁর পরিচিতি। তিনি কলেজ জীবন থেকে ছাত্র রাজনীতি শুরু করেন। ১৯৬৬ সালে ৬ দফা আন্দোলন, ১৯৬৯ সালে গণ আন্দোলন ও ছাত্রদের ১১ দফা আন্দোলনে এবং সর্বোপরী মহান মুক্তিযোদ্ধে সক্রিয় ভূমিকা পালন করেন।বর্তমান বাংলাদেশকে এগিয়ে নিতে জননেত্রী শেখ হাসিনার পাশে থাকা ওবায়দুল কাদের এর খুবই দরকার। তাঁর আশু রোগমুক্তির জন্য তিনি সকল প্রবাসীদের দোয়া চান।
যুক্তরাজ্য আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ সাজিদুর রহমান ফারুক বলেন, দীর্ঘ ৫০ বছরের বর্নাঢ্য রাজনৈতিক জীবনে অসংখ্য চড়াই-উৎরাই, ঘাত-প্রতিঘাত, হামলা-মামলা, জেল-জুলুম নির্যাতন সত্বেও তিনি সদা অবিচল থেকেছেন হাজার বছরের শ্রেষ্ট বাঙ্গালী, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নীতি-আদর্শের প্রতি।
বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে তিনি বিশ্বস্ততা, দক্ষতা, মেধা, প্রজ্ঞার সাথে দৃঢ় চিত্তে পাশে থেকেছেন বঙ্গকন্যা জননেত্রী দেশরত্ন শেখ হাসিনার।
জননেতা ওবায়দুল কাদের এর সুস্বাস্থ্য ও দীর্ঘায়ূ কামনা করি।
মিলাদ ও দোয়া মাহফিলে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন যুক্তরাজ্য আওয়ামী লীগের সহ সভাপতি সামসুদ্দিন মাস্টার,যুগ্ম সাধারণ সম্পাদক আনোয়ারুজ্জামান চৌধুরী, সাংগঠনিক সম্পাদক আলহাজ্ব সাজ্জাদ মিয়া, আব্দুল আহাদ চৌধুরী, আওয়ামীলীগ নেতা আনছারুল হক, আ স ম মিসবাহ, সারব আলী, হাবিবুর রহমান হাবিব, লন্ডন মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলতাফুর রহমান মোজাহিদ, আব্দুল হেলাল চৌধুরী সেলিম, যুক্তরাজ্য যুবলীগের সভাপতি ফখরুল ইসলাম মধু, সাধারণ সম্পাদক সেলিম খাঁন, সহ সভাপতি নাজমুল ইসলাম, শামসাদুর রহমান রাহীন, শেখ নুরুল ইসলাম জিতু,যুগ্ম সম্পাদক দেলোয়ার হোসেন লিটন, মোদাব্বির হোসেন চুন্নু, জুবায়ের আহমদ, কাজী মাসুম, সাংগঠনিক সম্পাদক বাবুল খাঁন, যুবলীগ নেতা মোজাহিদ আহমদ লিটন, সাবেক ছাত্রনেতা আনোয়ারুল হক হেলাল, সাবেক ছাত্রনেতা হেমায়েত উদ্দিন হিমু,
যুক্তরাজ্য ছাত্রলীগের প্রচার সম্পাদক আবুল ফয়েজ প্রমূখ ।
রোববার সকাল সাড়ে ৭টার দিকে গুরুতর অসুস্থ হয়ে পড়লে ওবায়দুল কাদেরকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে নেওয়া হয়। এনজিওগ্রামে তার তিনটি রক্তনালীতে ব্লক ধরা পড়লে চিকিৎসকরা একটি অপসারণ করেন।
আজ সকালে তাঁকে উন্নত চিকিৎসার জন্য এয়ার এম্বুলেন্সে সিঙ্গাপুর মাউন্ট এলিজাবেথ হাসপাতালে নেয়া হয়েছে।

মন্তব্য
Loading...