জগন্নাথপুরের পাইলগাঁও ব্রজনাথ উচ্চ বিদ্যালয়ের শতবর্ষ উদযাপন উপলক্ষে মতবিনিময় সভা অনুষ্ঠিত

46

জগন্নাথপুর উপজেলার পাইলগাঁও ইউনিয়নে প্রতিষ্ঠিত পাইলগাঁও ব্রজনাথ উচ্চ বিদ্যালয়ের শতবর্ষ উদযাপন উপলক্ষে যুক্তরাজ্যে বসবাসরত স্কুলের সাবেক শিক্ষার্থীদের নিয়ে এক মতবিনিময় সভা গত ৪ ফেব্রæয়ারী সোমবার পূর্ব লন্ডনের বøুমুন মিডিয়া সেন্টারে অনুষ্ঠিত হয়। এতে যুক্তরাজ্যের বিভিন্ন শহর থেকে বিদ্যালয়ের ছাত্ররা অংশনেন।
সাবেক শিখক ও ছাত্র মুকুল রায়ের সভাপতিত্বে ও বিশিষ্ট কমিউনিটি নেতা ও শিক্ষানুরাগী মুহিব চৌধুরীর পরিচালনায় সভার শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন মাস্টার কুতুব উদ্দিন।
মতবিনিময় সভায় বক্তারা বলেন, ১৯১৯ সালে প্রতিষ্ঠিত পাইলগাঁও ব্রজনাথ উচ্চ বিদ্যালয় সমগ্র সুনামগঞ্জ জেলার মধ্যে ছিলো দ্বিতীয় স্কুল। এ বিদ্যালয় থেকে হাজার হাজার ছাত্র-ছাত্রী লেখাপড়া করে বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন দেশে সুনামের সহিত কাজ করে যাচ্ছেন।
বিদ্যালয়ের শতবর্ষ উদযাপন করতে দেশে ব্যাপক প্রস্তুতি নিয়েছে স্থানীয় স্কুল কমিটিসহ এলাকাবাসী। যুক্তরাজ্যেও শতবর্ষ পালনের পক্ষে মতদিয়েছেন একাদিক সাবেক ছাত্র। শতবর্ষ অনুষ্ঠান সফল করতে সকলের সহযোগিতা কামনা করেছেন যুক্তরাজ্য প্রবাসীরা।
সভায় স্বাগত বক্তব্য রাখেন প্রাক্তন ছাত্র আজিজুর রহমান দারা। সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন যুক্তরাজ্য সফররত স্কুলের ছাত্র ও জগন্নাথপুর উপজেলা চেয়ারম্যান আতাউর রহমান, বক্তব্য রাখেন দবিরুল ইসলাম চৌধুরী, কুতুব উদ্দিন মাষ্টার, আকলিম হোসেন, আহমদ আলী, লুৎফুর রহমান, সৈয়দ নূরুল ইসলাম দুলু, দিলাওয়ার হোসেন, জিয়াউল ইসলাম জিয়া, শাহনুর চৌধুরী ,জিতু মিয়া, শিল্পী আলাউর রহমান, সাবেক চেয়ারম্যান মনজুর আলী আফজল , আবুল হোসেন, আলতাফ হোসেন সায়াদ, আলাল উদ্দিন, মামুন চৌধুরী, ফজতুল ইসলাম ফজল, আব্দুল আহাদ, রণজিৎ তালুকদার, মশাহিদ গনি, আকবর হোসেন, আকমল হোসেন , নূরুল হক দুলু, দলু মিয়া, মুক্তার আলী, শাহাব আলী, রাজা মিয়া, জাহান মিয়া, আমির হোসেন কাতল, ঝুনু মিয়া ,আব্দুর রব লিটন , কুতুব উদ্দিন জুয়েল, আইন উদ্দিন, বজলুল হক, আলমধর আলী, হারুন মিয়া, শিশু মিয়া , কাজল মিয়া, পুতুল মিয়া, মিজান চৌধুরী, মদন মোহন পাল, সমশেদ কামাল, লতিফ আলী, মান্না রায় প্রমুখ
শতবর্ষপূর্তি সফল করতে লন্ডনে একটি আহবায়ক গঠন করা হয়েছে। জয়েন্ট কনভেনার শিখক ও ছাত্র মকুল রায় ও সাবেক ছাত্র মুহিব চৌধুরী, ধারা মিয়া, লুতফুর রহমান, মান্না রায়, শিল্পী আলাউর রহমানসহ ৪০ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়।
উল্লেখ্য এই স্কুলের প্রতিষ্ঠাতা তৎকালিন জমিদার ব্রজনাথ চৌধুরী স্কুলের জন্য ১৮ হাল বা ২১৬ কিয়ার জমিদান করেন এই স্কুলের জন্য। আগামী ৫ এপ্রিল উক্ত কমিটির পরবর্তী মতবিনিময় সভা অনুষ্টিত হবে।

মন্তব্য
Loading...