শিক্ষক মোছলেহ্ উদ্দিনের বিদায় সংবর্ধনা

104
gb

বিশেষ প্রতিনিধি ।।

কুমিল্লা জেলার দেবিদ্বার উপজেলাধীন ঐতিহ্যবাহী ১১৩নং তালতলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো.মোছলেহ্ উদ্দিন সরকার’র অবসর জনিত বিদায় উপলক্ষে এক সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়।
শনিবার (২ফেব্রæয়ারী ) সকালে বিদ্যালয়ের সভাপতি হরলাল নাহার সভাপতিত্বে এবং সহকারি শিক্ষক মো.মুজিবুর রহমান ভুইয়ার স ালনায় বিদ্যালয় প্রাঙ্গনে অনুষ্ঠিত সংবর্ধনা অনুষ্ঠানে আমাদের দেবিদ্বার পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক শিক্ষাবিদ উপাধ্যক্ষ এ.টি.এম সাইফুল ইসলাম মাসুম প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন । বিশেষ অতিথি হিসেবে মোহনপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ আলী ও বিদায়ী শিক্ষক মো.মোছলেহ্ উদ্দিনের সহধর্মিনী হাছিনা হোসাইন মমতাজ উপস্থিত ছিলেন ।
অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন বিশেষ অতিথি মোহনপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ আলী। গীতা পাঠ করেন শিক্ষার্থী তমালিকা দত্ত।
স্বাগত বক্তব্য প্রদান করেন সহকারি শিক্ষক মো.মুজিবুর রহমান ভুইয়া। অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন শিক্ষিকা রুমানা আক্তার,উর্মিলা রায়,হাসিনা পারভীন ও শিক্ষক এ কে এম আমিনুর রহমান। প্রাক্তন ও বর্তমান ছাত্রছাত্রীদের পক্ষে মানপত্র পাঠ করেন ৫ম শ্রেণির ছাত্রী ফাইজা আক্তার। বিদায়ী শিক্ষক মো.মোছলেহ্ উদ্দিন আবেগ-আপ্লুত কন্ঠে তার বক্তব্য প্রদান করেন এবং সকলের কাছে দোয়া চেয়ে বক্তব্য শেষ করেন । অনুষ্ঠান শেষে শিক্ষক-শিক্ষার্থী ও কমিটির সদস্যবৃন্দ বিদায়ী শিক্ষকের হাতে সম্মাননা ক্রেস্ট ও নানা উপহার সামগ্রি তুলে দেন ।
উল্লেখ্য মো.মোছলেহ্ উদ্দিন সরকার ১৯৮৪ সালের ১৫ই এপ্রিল সিলেটের গোয়াইনঘাট উপজেলার গোরাগ্রাম সরকারী প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক হিসাবে চাকরিতে যোগদান করেন। পরে ০৩-০২-১৯৯৩ এ একই উপজেলার টুকুইর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক হিসাবে কর্মরত ছিলেন। এ সময় টুকুইর থেকে মাটিকাপা সরকারী প্রাথমিক বিদ্যালয়ে বদলি করায় টুকুইর এলাকার অভিভাবকরা মো.মোছলেহ্ উদ্দিনের বদলি ঠেকাতে আন্দোলন পর্যন্ত করেন। এ আন্দোলন উপজেলা সদর পর্যন্ত যায় । শিক্ষক মো.মোছলেহ্ উদ্দিন ওই এলাকার শিক্ষার্থী ও অভিভাবকরা এতই ভালবাসতেন যে বদলি ঠেকাতে উপজেলা শিক্ষা অফিসে স্বরকলিপি প্রদানও করেন।
২০০৪ সালে দেবিদ্বারের মরিচাকান্দা সরকারী প্রাথমিক বিদ্যালয়ে এবং সর্বশেষ ১১৩ নং তালতলা সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে ৩১শে ২০১৯ জানুয়ারী অবসর নেন।

মো.মোছলেহ্ উদ্দিন সরকার সাবাদিকদের বলেন আমি আপনাদের কাছে দোয়া চাই জীবনের শেষ দিন পর্যন্ত যেন মানুষের সেবা করে যেতে পরি, আজ আমার কর্মজীবন শেষ অবসর জীবনে যেন সকলের সাখে সুসম্পর্ক রেখে চলতে পারি উপজেলা সকল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের কাছে আমি এই সহযোগিতা ও দোয়া কমনা করছি। আমার যাবার সময় হল দাও বিদায় মোছ আঁখি দুয়ার খোল দাও বিদায়। অন্ধকারে এসেছিলাম থাকতে আঁধার যাই চলে ক্ষনেক ভালবেসেছিলে চিরকালের নাই হলে হল চেনা হল দেখা নয়ন জলে রইল লেখা বিদায় বেলার ক্রান্তিলগ্নে ভাড়াক্রান্ত মনে,কোন ভাষাতে জানাব বিদায় ভাবছি ক্ষণে ক্ষণে।

gb

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More