চাঁপাইনবাবগঞ্জ ভোলাহাটে ৩টি বাল্য বিয়ে বন্ধ করল প্রশাসন : মৌলভীর জরিমানা

104
gb

জাকির হোসেন পিংকু, চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রতিনিধি ||
  
চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাটে ৩টি বাল্য বিয়ে বন্ধ করেছে প্রশাসন।একই সাথে বাল্য বিয়ে পড়ানোর চেষ্টা করায় এক মৌলভীকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। শুক্রবার (১’ফেব্রুয়ারী) বিয়েগুলি অনুষ্ঠানের কথা ছিল। গত বৃহস্পতিবার(৩১’জানুয়ারী) রাত সাড়ে ১০টা থেকে পর্যায়ক্রমে ওই তিন মেয়ের বাড়িতে গিয়ে বিয়ে বন্ধ করা হয়। 
ভোলাহাট উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহমুদা পারভীন গোপনে এসব বাল্যবিয়ের খবর পেয়ে বৃহস্পতিবার রাতে উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা কামরুজ্জামান সরদারকে পুলিশসহ বিয়ে বন্ধ করতে ওই তিনজন অপ্রাপ্তবয়স্ক মেয়ের বাড়িতে পাঠান। তারা মেয়েদের বাড়িতে গিয়ে বিয়ে বন্ধ করেন। তারা অভিভাবকদের নিকট থেকে ‘প্রাপ্ত বয়স্ক না হলে বিয়ে দেবেন না’ এমন লিখিত অঙ্গীকার নেন।
ভোলাহাট থানার সহকারী উপপরিদর্শক(এএসআই) সাহনুল ইসলাম জানান,যাদের বিয়ে বন্ধ করা হয়েছে তারা হচ্ছে বড়জামবাড়িয়া দক্ষিনপাড়া গ্রামের  মো. গাজলুর মেয়ে ও বড়গাছি বালিকা উচ্চ বিদ্যালয়ের ৬ষ্ঠ ¤্রিেণর ছাত্রী রুনা(১৩),কৃষ্ণপুর পুকুরপাড়া গ্রামের হাসেন আলীর মেয়ে ও কেএইচএ উচ্চ বিদ্যালয়ের ৭ম শ্রেণির ছাত্রী রিয়া (১৪) ও বড়জামবাড়িয়া বাগানপাড়া গ্রামের মো.জনির মেয়ে ও জামবাড়িয়া বালিকা উচ্চ বিদ্যালয়ের ৯ম ¤্রিেণর ছাত্রী আফরোজা আফি খাতুন(১৫)।
এএসআই সাহানুল আরও জানান,এর পরেও শুক্রবার সকালে পূনরায় ৬ষ্ঠ ¤্রিেণর ছাত্রী রুনার বিয়ে দেয়ার চেষ্টা করা হলে খবর পেয়ে ইউএনও নিজেই ওসিকে সাথে নিয়ে ওই বাড়িতে উপস্থিত হন। এসময় মেয়ের অভিভাবকরা বাড়ি ছেড়ে পালিয়ে যান। পরে তাদের হাজির করা হয় ও মৌলভী আবু বক্করের ছেলে ওসমান আলীকে  জরিমানা করা হয়।

gb
মন্তব্য
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More