একাদশ সংসদ নির্বাচন: ৪৬৭ কেন্দ্রে পৌঁছে গেছে সরঞ্জাম:চরাঞ্চলে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা ভোটের জন্য প্রস্তুত চাঁপাইনবাবগঞ্জ

137
gb

জাকির হোসেন পিংকু, চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রতিনিধি ||
একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোট গ্রহণের জন্য প্রস্তুত চাঁপাইনবাবগঞ্জ। জেলার ৫টি উপজেলা,৪টি পৌরসভা,৪৫টি ইউনিয়নের ৩টি সংসদীয় আসনে ৪৬৭টি কেন্দ্রে পৌঁছে গেছে ভোট গ্রহণ উপকরণ। শনিবার সকাল থেকে সংশ্লিষ্ট সহকারী রিটার্নিং কর্মকর্তার দপ্তর থেকে উপকরণ বুঝে নেন প্রিজাইডিং,পোলিং কর্মকর্তারা। পরে তারা নিরাপত্তা বাহিনীসহ নিজ নিজ কেন্দ্রে চলে যান। 
জেলার ৩টি সংসদীয় আসনে ১৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। নির্বাচনে জেলায় ১১ লক্ষ ৭৫ হাজার ৭৬৩ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এর মধ্যে চাঁপাই-১(শিবগঞ্জে) আসনে ৪,১৬,১৩২ জন,চাঁপাই-২(ভোলাহাট,গোমস্তাপুর ও নাচোল) আসনে ৩,৭৭,০৫১ জন ও চাঁপাই-৩ সদর আসনে ভোটার রয়েছেন ৩,৮২,৫৮০ জন। সদরে ভোট কেন্দ্র রয়েছে ১৫০,শিবগঞ্জে ১৫৮,ভোলাহাটে ৩২,গোমস্তাপুরে৭৩ ও নাচোলে ৫৪টি। এসব কেন্দ্রে ৪৬৭ জন প্রিজাইডিং অফিসার, ২ হাজার ৩৩৪ জন সহকারি প্রিজাইডিং অফিসার এবং ৪ হাজার ৬৬৮ জন পোলিং অফিসার দায়িত্ব পালন করবেন। 
চরাঞ্চলের  ইউনিয়নের কেন্দ্রগুলোতে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলে জানিয়েছেন চাঁপাইনবাবগঞ্জ-৩ (সদর) আসনের সহকারি রিটার্নিং অফিসার ও সদর উপজেলা নির্বাহী অফিসার আলমগীর হোসেন। তিনি বলেন, ওইসব কেন্দ্রে যাতে কোনরকম গোলযোগ না হয় সেজন্য আইনশৃংখলা বাহিনীর অতিরিক্ত সদস্য মোতায়েন করা হয়েছে।