যৌনকর্মীর চরিত্রে সারিকা

426
gb

নির্মিত হলো নাটক ‘বৃদ্ধের সিনেমা’।   রচনা করেছেন দয়াল সাহা, পরিচালনায় আছেন সাখাওয়াৎ মানিক।

নাটকের কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন সারিকা। এবং তার বিপরীতে অভিনয় করেছেন ইমন। ঢাকার বিভিন্ন লোকেশনে নাটকটির শুটিং শেষ হয়েছে।

নাটকের গল্পে দেখা যাবে সিনেমার অখ্যাত স্ক্রিপ্টরাইটার ইমন ব্যস্ত পরিচালকদের দ্বারে দ্বারে ঘুরেও ফায়দা করতে পারে না। সিনেমা হলের সামনে গিয়ে পোস্টারে বোকার মতো তাকিয়ে থাকা তার প্রতিদিনের অভ্যাস। একদিন হঠাৎ পেছন থেকে একটি অচেনা মেয়ের ডাক শোনে ইমন। তার নাম সারিকা। সে অল্প টাকার বিনিময়ে ইমনের সঙ্গে সিনেমা দেখতে চায়, তাকে ভোলানোর চেষ্টা করে। কিন্তু পরে অন্য খরিদ্দারের দিকে ছোটে।

জীবনে নতুন চরিত্রের আগমনে খুবই উজ্জীবিত হয়ে ওঠে ইমন। পরদিন সকালে উঠেই সিনেমা হলের সামনে গিয়ে দাঁড়িয়ে যায় সে। সারিকার সহজাত সরলতায় তাকে মুগ্ধ করে। গড়ে ওঠে তাদের মধ্যে মানবিক সম্পর্ক। এভাবে এগিয়ে যায় ‘বৃদ্ধের সিনেমা’ নাটকের গল্প।

সারিকা এই নাটকে তার চরিত্র নিয়ে বলেন, ‘ব্যতিক্রমী একটি চরিত্রে কাজ করলাম। সিনেমা হলের সামনে প্রায়ই কিছু নারী দেখতে পাওয়া যায়। যারা ছবি দেখতে আসা পুরুষ দর্শকের সঙ্গী হয়ে ছবি দেখে টাকার বিনিময়ে। নতুন অভিজ্ঞতা হলো। এ জীবনে মানুষ কতো বিচিত্র সংগ্রাম করেই না টিকে আছে! আশা করছি নাটকটি ভালো লাগবে দর্শকের। ’

নাটকটি শিগগিরই একটি টিভি চ্যানেলে প্রচার হবে ‌‘বৃদ্ধের সিনেমা’।