ফুটবলে ফ্রান্স দল চ্যাম্পিয়ন হওয়ার ইপিবিএ’র উদ্যোগে ফ্রান্সে ফ্যামিলি ডে অনুষ্ঠিত

71

জিবি নিউজ 24 ডেস্ক //

বিশ্বকাপ ফুটবলে ফ্রান্স দল চ্যাম্পিয়ন হওয়ার আনন্দ ভাগাভাগি করতে ও আগামী প্রজন্মকে দেশের সাথে পরিচিত করতে সামাজিক সংগঠন ইউরোপিয়ান প্রবাসী বাংলাদেশি এসোসিয়েশনের(ইপিবিএ) উদ্যোগে অনুষ্ঠিত হলো ইপিবিএ ফেমেলি ডে ফ্রান্স ২০১৮। প্যারিসের লাকরনভ পার্কে দিনব্যাপী এই আয়োজনে অংশ নেন প্রায় তিন শতাধিক প্রবাসী।

আনন্দঘন এই ফ্যামিলি ডেতে নানা কর্মসূচির মধ্যে ছিল ক্রীড়া প্রতিযোগীতা, সাংস্কৃতিক অনুষ্ঠান, ছবিতে বাংলাদেশ শীর্ষক শিশু কিশোরদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা, পুরস্কার বিতরণ উল্লেখযোগ্য।

এ সময় ফ্যামিলি ডে’তে অংশগ্রহণকারী সকল পরিবারদেরকে শুভেচ্ছা জানান ইপিবিএ ফ্রান্স সভাপতি ফারুক খান। তিনি বলেন, প্রবাসে আন্তরিকতার মাধ্যমে ঐক্যবদ্ধ কমিউনিটি গঠন সম্ভব।

নানা বয়সের ও নানা শ্রেণি-পেশার মানুষের অংশগ্রহণে দিনটি অন্যান্য দিনের চেয়ে ব্যতিক্রম ছিল বলে মনে করে অনুষ্ঠানে আগত কমিউনিটির বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দরা। তারা বলেন, এ রকম উদ্যোগ প্রবাসীদেরকে দেশপ্রেমে উদ্ভুদ্ধ করবে।

অনুষ্ঠানের প্রথম পর্বে সংক্ষিপ্ত আলোচনায় সংগঠনটির(ইপিবিএ ফ্রান্স) সভাপতি ফারুক খানের সভাপতিত্বে এবং প্রচার সম্পাদক জাকির হোসেন ও সাংস্কৃতিক সম্পাদক মীজানুর রহমানের যৌথ পরিচালনায় সংক্ষিপ্ত বক্তব্য রাখেন ইপিবিএ কেন্দ্রীয় উপদেষ্টা যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা শেখ মোহাম্মদ আলী, ফ্রান্স আওয়ামী লীগের সহ-সভাপতি সুনাম উদ্দিন খালিক, ফ্রান্স আওয়ামী লীগ সহ-সভাপতি মুক্তিযোদ্ধা জিয়াউল হক নাসির, ইপিবিএ সহ-সভাপতি মামুন মিয়া ও সহ-সাধারণ সম্পাদক মোতালেব খান, সহ কোষাধক্ষ অজয় দাস, কর্মসংস্থান সম্পাদক শাহাদৎ হোসেইন সাইফুল, ফ্রান্স শাখার সহসভাপতি মুহিব আহমদ, সম্পাদক সুমন আহমদ, দপ্তর সম্পাদক শাকিল সরকার,জান্নাতুল ফেরদৌস সহ কমিউনিটির বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দরা।

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে ফ্রান্স শাখার মহিলা সম্পাদক সুমা দাস ও কেন্দ্রীয় সহ-সমাজসেবা সম্পাদক ফেরদৌস করিম আখঞ্জীর পরিচালনায় ক্রীড়া প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ করেন প্রবাসীরা। প্যারিসের জনপ্রিয় সংগীত শিল্পী সুমা দাস ,পুষ্প ও ইমতিয়াজ গান পরিবেশন করেন এবং নৃত্য পরিবেশন করে মৌমিতা।

ফেমেলি ডে তে প্রীতিভোজ, নারীদের বালিশ বদল ও বিশেষ করে ছবিতে বাংলাদেশ শীর্ষক শিশু- কিশোরদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা উপস্থিত সবাইকে বিমোহিত করে।

দিনব্যাপী আয়োজনের শেষ পর্বে ফ্রান্স ফুটবল টিমকে অভিনন্দন জানানোর পাশাপাশি বিভিন্ন খেলাধুলার বিজয়ীদের মাঝে পুরস্কার তুলে দেন অতিথিরা। পুরস্কার বিতরণ অনুষ্ঠানে শিশু-কিশোরদের প্রাণবন্ত উপস্থিতি ও চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বাংলাদেশ, দেশের জাতীয় পতাকা ও ক্ষুধে শিল্পীদের তুলিতে দেশপ্রেম সকল অভিভাবকদের আবেগ আপ্লুত করে।

মন্তব্য
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More