Bangla Newspaper

সিলেট সিটি করপোরেশন (সিসিক) নির্বাচনের ভোটগ্রহণ শুরু

101

জিবি নিউজ 24 ডেস্ক //

সিলেট সিটি করপোরেশন (সিসিক) নির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়েছে। সোমবার সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হলেও প্রথম ৩০মিনিট বিভিন্ন কেন্দ্রে ভোটারের উপস্থিতি কিছুটা কম বলে আমাদের প্রতিনিধিরা জানিয়েছেন। তবে বেলা বাড়ার সাথে সাথে ভোটারের সংখ্যা বাড়বে বলে ধারণা করা হচ্ছে। এছাড়া সিলেটে সকাল থেকে গুড়ি গুড়ি বৃষ্টি হচ্ছে।
ভোটগ্রহণ বিরতিহীনভাবে চলবে বিকেল ৪টা পর্যন্ত। ভোটগ্রহণ উপলক্ষে নির্বাচনী এলাকায় ঘোষণা করা হয়েছে সাধারণ ছুটি।

সিলেট সিটিতে এবার মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন বাংলাদেশ আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী বদর উদ্দিন আহমদ কামরান, বিএনপির ধানের শীষ প্রতীকের প্রার্থী আরিফুল হক চৌধুরী, ইসলামী শাসনতন্ত্র আন্দোলনের হাতপাখা প্রতীকের প্রার্থী ডা. মোয়াজ্জেম হোসেন খান, সিপিবি-বাসদের মই প্রতীকের প্রার্থী আবু জাফর, স্বতন্ত্র থেকে জামায়াতের দেয়াল ঘড়ি প্রতীকের প্রার্থী এহসানুল মাহবুব জুবায়ের ও স্বতন্ত্র প্রার্থী হরিণ প্রতীকের প্রার্থী এহসানুল হক তাহের।

এছাড়া নির্বাচনে বিএনপির বিদ্রোহী প্রার্থী বদরুজ্জামান সেলিমের বাস গাড়ি প্রতীক থাকলেও তিনি আরিফুল হককে সমর্থন দিয়ে নির্বাচন থেকে সরে দাড়িয়েছেন।

২৭টি ওয়ার্ড নিয়ে গঠিত এ সিটির ভোটার সংখ্যা ৩ লাখ ২১ হাজার ৭৩২ জন। এর মধ্যে ১ লাখ ৭১ হাজার ৪৪৪ জন পুরুষ ভোটার ও ১ লাখ ৫০ হাজার ২৮৮ জন নারী ভোটার রয়েছেন। নগরীর ২৭টি সাধারণ ওয়ার্ড ও ৯টি সংরক্ষিত ওয়ার্ডে মোট ভোটকেন্দ্র ১৩৪টি। এসব কেন্দ্রে মোট ভোটকক্ষের সংখ্যা ৯২৬টি; তন্মধ্যে অস্থায়ী ভোটকক্ষ ৩৪টি।

Comments
Loading...