‘অসম্ভব’ দর্শক বারবার দেখবে, অন্যদের বলবে: সোহানা সাবা

সম্প্রতি সেন্সর ছাড়পত্র পেয়েছে অভিনেত্রী অরুণা বিশ্বাস পরিচালিত প্রথম সিনেমা ‘অসম্ভব’। এতে একটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন সোহানা সাবা। আগামী ২০ অক্টোবর প্রেক্ষাগৃহে মুক্তি পাবে সিনেমাটি।

ছবিটি নিয়ে বেশ আত্মবিশ্বাসী সাবা। তিনি জানান, ছবিটি গত বছর মুক্তির কথা থাকলেও নানা কারণে তা হয়নি। সম্প্রতি বিএফডিসিতে ছবিটি দেখেছেন। খুব ভালো লেগেছে। অভিনেত্রীর বিশ্বাস, ছবিটি দেখার পর দর্শক ভালো লাগা নিয়ে প্রেক্ষাগৃহ থেকে বের হবে।

ছবিটি নিয়ে সোহানা সাবা বলেন, ‘এ সিনেমায় অনেক কিছু আছে। একজন অরুণা বিশ্বাস আছেন, একটা ভালো গল্প আছে, সুন্দর অ্যারেঞ্জম্যান্ট আছে, সুন্দর গান আছে, দেশের কথা, পরিবারের কথা, যাত্রার কথা আছে, সুন্দর লোকেশন আছে, শীতের রাতে আমার বৃষ্টিতে ভেজার গল্প আছে, গুণী শিল্পীদের সেরাটা দেবার চেষ্টা আছে। দর্শকরা মুগ্ধ হবে, এটা বলতেই এখন পারি।’

নিজের চরিত্রটি নিয়ে অভিনেত্রী বলেন, “এতে আমি সাধারণ একটি মেয়ের চরিত্রে অভিনয় করেছি। যার বিশ্ববিদ্যালয় জীবন থেকে পরিপক্ব হয়ে ওঠার গল্প পর্দায় উঠে এসেছে। ছবিটি নিয়ে আমি অনেক আশাবাদী। ইদানীং বাংলা সিনেমার দর্শক বেড়েছে। এটি একটি কারণ তো বটেই। আরেকটি ব্যাপার না বললেই নয়, দর্শক সব সময়ই ছিল। ভালো সিনেমা মুক্তি পেলে ও দর্শককে সে কথা জানালে তারা অবশ্যই সিনেমা দেখতে হলে যায়। আমার বিশ্বাস ‘অসম্ভব’ দর্শক বারবার দেখবে। তারা অন্যদের ছবিটি দেখতে বলবে।”

নির্মাতা অরুণা বিশ্বাস বলেন, ‘আমি বিশ্বাস করি, মুক্তির পর আমার এ সিনেমা নিয়ে গবেষণা হবে। আমি আমার সবকুটু মেধা দিয়ে শ্রম দিয়ে এটি নির্মাণ করেছি। একজন শিল্পী হিসেবে অতৃপ্তির জায়গাটা কোথায় সেটা আমি অনুধাবন করতে পারি। যে কারণে সেই অতৃপ্তি যেন না থাকে সেভাবেই সিনেমাটি অনেক শ্রম দিয়ে নির্মাণ করেছি। অভিনয়শিল্পীরা প্রত্যেকেই এককথায় দারুণ অভিনয় করেছেন। এ কারণেই আমি আরও বেশি আশাবাদী হয়ে উঠেছি।’

সরকারি অনুদানে নির্মিত এ ছবিতে সোহানা সাবা ছাড়াও বিভিন্ন চরিত্রে আরও অভিনয় করেছেন অরুণা বিশ্বাসের মা জ্যোৎস্না বিশ্বাস, আবুল হায়াত , গাজী আবদুন নূর, স্বাগতা, শাহেদ, শতাব্দী ওয়াদুদসহ অনেকেই। গান লিখেছেন প্রয়াত গীতিকার গাজী মাজহারুল আনোয়ার। অতুল প্রসাদের লেখা ‘মোদের গরব মোদের আশা আমরি বাংলা ভাষা’ গানটিও এ সিনেমায় ব্যবহৃত হয়েছে বলে জানিয়েছেন নির্মাতা। যাত্রাশিল্প এবং যাত্রাশিল্পীদের উপজীব্য করেই নিয়ে নির্মিত হয়েছে সিনেমাটি।

জিবিডেস্ক //

মন্তব্যসমূহ (০)


ব্রেকিং নিউজ

লগইন করুন


Remember me Lost your password?

Don't have account. Register

Lost Password


মন্তব্য করতে নিবন্ধন করুন