পলাশবাড়ীর পাড়া-মহল্লা সর্বত্র চলছে লাখ-লাখ টাকার নীরব ক্রিকেট জুয়া

514

ছাদেকুল ইসলাম রুবেল,গাইবান্ধা  ||

পলাশবাড়ীর সর্বত্রই চলছে লাখ-লাখ টাকার নীরব ক্রিকেট জুয়া। কেউ হচ্ছেন অধিক লাভবান। অনেকেই হচ্ছেন অপূরণীয় ক্ষতির সম্মূুখিন।সবমিলিয়ে কারো পৌষ মাস-কারো আবার সর্বশাশ। এরই ধারাবাহিকতায় পারিবারিক ভাবে ইতোমধ্যে অনেকেই পথে বসার উপক্রম হয়ে পড়েছেন।সেই সাথে ক্রিকেট জুয়াকে কেন্দ্র করে ভূক্তভোগি ওইসব পরিবার গুলোয় দিন-দিন বেড়েই চলেছে চরম অসন্তোষসহ অশান্তি।
স্বতঃস্ফুর্ত লাখ-লাখ টাকার নীরব ক্রিকেট জুয়ার ব্যতিক্রম এই মরণ নেশার সোবল থেকে উদীয়মান ক্রিকেট প্রেমী টিভি দর্শকদের আসলে রুখবে কে ? ক্রিকেট জ্বরে গোটা উপজেলার সর্বত্রই আক্রান্ত হয়ে পড়েছে। হোটেল-রেস্টুরেন্ট,সেলুন-লন্ড্রি,চা-স্টল,পাড়া-মহল্লার গুরুত্বপূর্ণ পয়েন্টের ব্যবসা প্রতিষ্ঠান,ক্লাব,
বিভিন্ন সামাজিক,সাংস্কৃতিক ও পেশাজীবি সংগঠন কার্যালয় সমূহ ছাড়াও যত্র-যত্র ক্রিকেট জুয়া মরণ ব্যধির ন্যায় সর্বত্র ছড়িয়ে পড়েছে।
সম্পূর্ণ ধারনা ও আন্দাজ নির্ভর অগ্রীম ফলাফল টার্গেটের উপর ভরসা করে জুয়াড়িরা তাদের স্ব-স্ব চিন্তা-চেতনায় ক্রিকেট খেলায় রান,ওভার,উইকেট, অল উইকেট,পাওয়ার প্লে,অল রান,দলীয় ও ব্যক্তি রান ক্রিকেট খেলার প্রতিটি পদে-পদে বিভিন্ন ফ্যাকাল্টি-আইটেমকে পুঁজি করে মোটা অংকের নগদ অর্থের বিনিময় অপ্রতিরোধ্য ক্রিকেট জুয়া চলছে তো চলছেই। হার-জিৎ বা জয় পরাজয়ের দোদুল্যতায় কম-বেশি প্রায় সব শ্রেনী-পেশাজীবিরা ক্রিকেট জুয়ার আবর্তে অন্ধ্রে-অন্ধ্রে জড়িয়ে পড়েছেন।
যেখানে লোকসান সেখানেই লাভ আত্মবিশ্বাসের আলোকে অনেকেই তাদের ছোট-খাট ব্যবসাবানিজ্য গুটিয়ে নির্ভরশীলতার সহিত ক্রিকেট জুয়াকে বেছে নিয়েছেন পেশা হিসেবে।

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন তবে আপনি চাইলে অপ্ট-আউট করতে পারেন Accept আরও পড়ুন