দামুড়হুদায় কৃষক হত্যা মামলার পাঁচ আসামীর যাবজ্জীবন

249
gb

চুয়াডাঙ্গা প্রতিনিধি::
চুয়াডাঙ্গার দামুড়হুদায় কৃষক মহসীন আলী হত্যা মামলার পাঁচ আসামীকে যাবজ্জীবন কারাদন্ডাদেশ দিয়েছেন আদালত। বৃহস্পতিবার দুপুরে চুয়াডাঙ্গা অতিরিক্তি জেলা ও দায়রা জজ-২য় আদালতে এ মামলার ১৪ জন আসামীর মধ্যে পাঁচ জনকে যাবজ্জীবন কারাদন্ডাদেশ দেন বিজ্ঞ বিচারক জাকির হোসেন খান। বাকি ৯ আসামীকে বেকসুর খালাস দেন

কারাদন্ডাদেশ প্রাপ্তরা হলো, চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার গোবিন্দহুদা গ্রামের মৃত নূর বক্সের ছেলে জয়নুর (৪৫), ওয়াজ (৪৮), ছোটবুড়ো (৪৪), মওলা বক্সের ছেলে কুদ্দুস (৩৮), ও মসলেমের ছেলে লতিফ (৩৫)।

আদালত সূত্র জানায়, গত ২০১৪ সালের ১৬ জানুয়ারী দামুড়হুদা উপজেলার গোবিন্দহুদা গ্রামের কৃষক মহসীন আলীকে পূর্ব শত্র“তার জের ধরে কুপিয়ে হত্যা করা হয়। পরদিন তার স্ত্রী নিলুফা বেগম বাদী হয়ে ১৪ জনকে আসামী করে দামুড়হুদা মডেল থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলাটির তৎকালিন তদÍকারী কর্মকর্তা (এসআই) আমিনুল ইসলাম এক বছর পর তদÍকাজ শেষে ২০১৫ সালের ২০ জানুয়ারী ১৪ জনের নাম উল্লেখ করে আদালতে চার্জশীট দাখিল করে।

পাঁচ জন স্বাক্ষীর সাক্ষ গ্রহন শেষে বৃহস্পতিবার (১২ এপ্রিল) দুপুরে চুয়াডাঙ্গা অতিরিক্তি জেলা ও দায়রা জজ-২য় আদালতের বিচারক জাকির হোসেন খান একই পরিবারের তিনজনসহ পাঁচজনকে যাবজ্জীবন কারাদন্ড ও পাঁচ হাজার টাকা করে জরিমানা প্রদান করেন। এছাড়া মামলার বাকি ৯ আসামীকে বেকসুর খালাস দেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী এ্যড. বেলাল উদ্দীন জানান, এই মামলায় উপযুক্ত বিচারে বাদী পক্ষ সুষ্ঠ বিচার পেয়েছে এবং আইনের শাসন প্রতিষ্ঠিত হয়েছে।