রাজীবকে কোটি টাকা ক্ষতিপূরণ দিতে রুল

202
gb

জিবিনিউজ ডেস্ক::

দুই বাসের চাপায় হাত হারা‌নো তিতুমীর কলেজের ছাত্র রাজীবকে এক কোটি টাকা ক্ষতিপূরণ কেন দেওয়া হবে না—তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট। একইসঙ্গে রাজীবের চিকিৎসার সমস্ত ব্যয় বহনের জন্য বিআরটিসি কর্তৃপক্ষ ও স্বজন পরিবহনের মালিককে নির্দেশ দি‌য়ে‌ছে আদালত।

বুধবার বিচারপতি সালমা মাসুদ চৌধুরী ও বিচারপ‌তি এ‌কেএম জ‌হিরুল হ‌কের সমন্ব‌য়ে গ‌ঠিত হাইকোর্ট বেঞ্চ রুল জারি করে এ আদেশ দেন। আদালতে রিট আবেদনের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল। তি‌নি সাংবা‌দিক‌দের বিষয়‌টি নি‌শ্চিত ক‌রে‌ছেন।

গতকাল মঙ্গলবার দুপুরে সার্ক ফোয়ারার কাছে দুই বা‌সের চাপায় রাজীব হোসেনের (২২) ডান হাত কনুইয়ের উপর থেকে বিচ্ছিন্ন হয়ে যায়। রাজিবের মামা জাহিদুল জানি‌য়ে‌ছেন, যাত্রাবাড়ী থাকে রাজীব। কলেজে যাওয়ার পথে এই এ ঘটনা ঘটে। তার বাবা-মা কেউ বেঁচে নেই। তিন ভাইয়ের সে সবার বড়। পড়ালেখার পাশাপাশি একটি প্রতিষ্ঠানে কম্পিউটার টাইপ করে তার নিজের এবং ছোট দুই ভাইয়ের খরচ চালাতো। রা‌জীব‌কে শমরিতা হাসপাতালে নেয়া হ‌লে চিকিৎসক রিয়াজ আহমেদ বলেন, তার ডান হাতের কনুইয়ের উপর থেকে বিচ্ছিন্ন হয়ে গেছে। তবে তার অবস্থা এখন স্থিতিশীল।