কোটালীপাড়া পৌরসভা নির্বাচন বৃহস্পতিবার

394
gb

গোপালগঞ্জ প্রতিনিধি : দীর্ঘ সাত বছর পর আগামীকাল বৃহস্পতিবার গোপালগঞ্জের কোটালীপাড়া পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। এই নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী শেখ কামাল হোসেন এবং ১নং ওয়ার্ডে পুরুষ কাউন্সিলর প্রার্থী নাসির উদ্দিন সরদার বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।
১৯৯৯ সালে কোটালীপাড়া পৌরসভা প্রতিষ্ঠিত হয়। প্রতিষ্ঠাকালীন এটি তৃতীয় শ্রেণীর পৌরসভা হলেও এখন ১ম শ্রেণীর আওতাভুক্ত। আইনি জটিলতা কাটিয়ে দীর্ঘ সাত বছর পর চতুর্থবারের মতো নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। পৌরসভাটি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিজ নির্বাচনী এলাকায়।
নির্বাচনে মেয়র পদে একমাত্র প্রার্থী হিসেবে আওয়ামী লীগের মনোনীত শেখ কামাল হোসেন তার মনোনয়নপত্র জমা দেন। একক প্রার্থী থাকায় তাকে মেয়র ঘোষণা করা হয়। তবে পুরুষ কাউন্সিলর ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ভোট গ্রহণ করা হবে। নিজেদের পক্ষে ভোট টানতে বাড়ি বাড়ি ছুটে বেড়িয়েছেন প্রার্থীরা। এ নির্বাচনে সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১৪ জন ও পুরুষ কাউন্সিলর পদে ২৮ জন প্রার্থী লড়ছেন। পৌরসভায় মোট ভোটার ১৩ হাজার ৩১৩ জন। এর মধ্যে পুরুষ ৬ হাজার ৬৯৭ জন ও নারী ৬ হাজার ৬১৮ জন।
জেলা নির্বাচন অফিসার ও নির্বাচনের রিটার্নিং অফিসার মুন্সি ওহিদুজ্জামান জানান, পৌর নির্বাচন করতে সব প্রস্তুতি শেষ হয়েছে। ব্যালট পেপার, ব্যালট বাক্স, অমোচনীয় কালিসহ নির্বাচনী সামগ্রী কেন্দ্রে পাঠানোর জন্য প্রিজাইজিং অফিসারদের বুঝিয়ে দেওয়া হয়েছে। কেন্দ্র নিরাপত্তার জন্য পুলিশের পাশাপাশি বিজিবি ও র‌্যাবের সদস্যরা মোতায়েন থাকবে।