দর্শনায় জয়নগর চেকপোষ্টে বিজিবির অভিযান ডলারসহ ৮ জন আটক

682
gb

শামসুজ্জোহা পলাশ, চুয়াডাঙ্গা প্রতিনিধি ||
চুয়াডাঙ্গার-৬ বিজিবি সদস্যরা অভিযান চালিয়ে ২ লাখ ১৬ হাজার ১০০ ডলার ও ৮টি ল্যাগেজসহ আট বাংলাদেশী পাসপোর্টধারী যাত্রীকে আটক করেছে। চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার দর্শনা জয়নগর চেকপোস্টে অভিযান চালিয়ে অবৈধ ডলারসহ তাদেরকে আটক করা হয় বলে রোববার বিকেল ৫ টার দিকে এক প্রেস বিজ্ঞপ্তিতে ৬ বিজিবি পরিচাল জানিয়েছেন। আটক ব্যক্তিদের কাছ থেকে উদ্ধার করা ডলারের মূল্য বাংলাদেশী ১ কোটি ৭৯ লাখ ৩৬ হাজার ৩০০ টাকা।
এছাড়, আটককৃত লাগেজ থেকে ভারতীয় উন্নতমানের পাঞ্জাবী ২৭ টি, ভারতীয় উন্নতমানের শার্ট ১৮টি, ভারতীয় উন্নতমানের জিন্সের প্যান্ট ১৬ টি, ভারতীয় উন্নতমানের কাতান শাড়ি ১৬ টি, ভারতীয় উন্নতমানের থ্রীপিস ৩০ টি, ভারতীয় উন্নতমানের ওয়ান পিস ২১ টি, ভারতীয় উন্নতমানের ব্রা ১১০ টি, ভারতীয় উন্নতমানের থান কাপড় ১৬ মিটার, ভারতীয় পন্ডস ফ্রেসওয়াশ ৪৬ টি, ভারতীয় কাজু বাদাম ০১ কেজি, ভারতীয় ট্যাং (৫০০ গ্রাম) ০২ প্যাকেট, ভারতীয় বিস্কুট (গারমেট) ০১ বাটি, ভারতীয় সার্ফ এক্সেল (০১ কেজি) ০২ প্যাকেট ও ক্যালেন্ডার ০১ টি উদ্ধার করতে হয়।
চুয়াডাঙ্গা-৬ বিজিবি পরিচালক ইমাম হাসান এক প্রেস বিজ্ঞপ্তিতে জানান, গোপন সূত্রে জানতে পারি ভারত থেকে ডলার পাচার হয়ে আসছে। এমন সংবাদের ভিত্তিতে আমার নেতৃত্বে রোববার সকাল ৭টার দিকে বিজিবির একটি বিশেষ দল দর্শনা জয়গনগর চেকপোস্টে অভিযান চালায়। এসময় সন্দেহভাজন আট বাংলাদেশী পাসপোর্টধারী যাত্রীকে বিজিবি আটক করে। পরে তাদের ল্যাগেজ তল্লাশী করে বিপুল পরিমাণ অবৈধ ডলার পাওয়া যায়। ডলারগুলো জেলা ট্রেজারীতে এবং আটক ব্যক্তিদের কাছে থাকা মালামালা কাস্টমসে জমা দেওয়া হবে।
আটক করা ব্যক্তিরা হলো ঢাকার শ্যামপুরের হাবিবুর রহমানের ছেলে আনিসুর রহমান(২৯) , মাদারীপুর জেলার শিবচর উপজেলার জাদুয়ারচর গ্রামের মরহুম সামাদ মুন্সীর ছেলে আব্দুর রাজ্জাক (৪৫), শরীয়তপুর জেলার নড়িয়া উপজেলার ঈশ্বরকাঠি গ্রামের হাবিবুর রহমানের ছেলে মিজানুর রহমান (৪৮), লক্ষীপুর জেলার রামগঞ্জ উপজেলার বাহাদুর গ্রামের দেলোয়ার হোসেনের ছেলে আল আমিন (২৮), মাদারীপুর জেলার শ্রীনাদি গ্রামের বাদশা মাতাব্বরের ছেলে উজ্জল আহমেদ (৩১), গোপালগঞ্জ জেলার মুকসুদপুর উপজেলার বিশ্বম্ভবদী গ্রামের ফজলুর রহমানের ছেলে হেদায়েত আলী(৪০), ঢাকা শ্যামপুরের আব্দুর রহমানের ছেলে আতিকুল রহমান (৩১) ও মাদারীপুর জেলার রাজৈর উপজেলার শংকরদী গ্রামের আব্দুল জলিলের ছেলে আব্দুল হান্নান (৩৮)।
চুয়াডাঙ্গা-৬ বিজিবি পরিচালক লে. কর্ণেল ইমাম হাসান আরও জানান, আটককৃতদেরকে দামুড়হুদা মডেল থানায় সোপর্দ করা হয়েছে।