প্যাটারসনে সাংবাদিক সালেহ চৌধুরীর স্মরণে সুনামগঞ্জ জেলা জন কল্যাণ সমিতির উদ্যোগে শোকসভা

240
gb
হাকিকুল ইসলাম খোকন ||
 যুক্তরাষ্ট্রের নিউজার্সির প্যাটারসনে সাংবাদিকলেখককলামিস্টমুক্তিযুদ্ধের সংগঠক ও মুক্তিযোদ্ধাবঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর সালেহ চৌধুরীর স্মরণে সুনামগঞ্জ জেলা জন কল্যাণ সমিতির উদ্যোগে শোকসভা অনুষ্ঠিত হয়েছে।
গত গত ৯ ই সেপ্টেম্বর শনিবার রাতে ইউনিয়ন এভিনিউর বেঙ্গল ইন্সুরেন্স এজেন্সির হলরুমে অনুষ্ঠিত ওই  শোকসভায় সভাপতিত্ব  করেন সুনামগঞ্জ জেলা জন কল্যাণ সমিতির সভাপতি মোঃ ছমির উদ্দীন। অনুষ্ঠানের শুরুতেই প্রয়াত সাংবাদিক সালেহ চৌধুরীর স্মরণে ১ মিনিট নিরবতা পালন করা হয়।সাধার সম্পাদক সাঈদুর রহমানের পরিচালনায় অনুষ্ঠিত ওই সভায় অন্যানদের মধ্যে বক্তব্য রাখেন সমিতির সাবেক সভাপতি মোশারফ আলমসহ সভাপতি  হোসেন পাঠান বাচ্ছু,  সহসভাপতি রেজাউল করিম চৌধুরীকোষাধ্যক্ষ রকিবুল হাসান রিপন,মহিলা সম্পাদিকা নাসরিন সিদ্দেকী রিতাদপ্তর সম্পাদক জামাল আহমেদ,প্রচার ও প্রকাশনা সম্পাদক মশাহীদ আলী ,ক্রীড়া সম্পাদক শাহাব উদ্দীনসাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক হেলেন আলীআইন বিষয়ক সম্পাদক এডভোকেট জাফরান ,সমিতির উপদেষ্টা ফারুক সিদ্দেকীমজিবুর রহমানসদস্য দিপংকর দাসরাসেল আহমেদ,আমিরুল ইসলাম,আব্দুল কায়ুমখালেদুল গনিআবু হোসেন সরদারসহ সুনামগঞ্জ জেলা জন কল্যাণ সমিতির বর্তমান ও সাবেক কার্যকরী কমিটির সদস্যবৃন্দ।
 শোকসভায় বক্তারা বলেনসালেহ চৌধুরী একাধারে মুক্তিযোদ্ধাসংগঠকচিত্রশিল্পী,ভাস্করশিল্পীসাংবাদিকতার পাশাপাশি এলাকার নিপীড়িত মানুষের দেখবাল করেছেন। সুনামগঞ্জের উন্নয়ণের জন্য নানা ধরনের পদক্ষেপে তার ভূমিকা রয়েছে।শোকসভায় প্রয়াত এই সাংবাদিকের পরিবার প্রতি গভীর সমবেদনাও জ্ঞাপন করা হয়।