মৃত্যুর পরও মেয়ের জন্মদিন উদযাপন করেন মা

298
gb

জিবিনিউজ ডেস্ক //

মৃত্যুর পরও মেয়ের জন্মদিন উদযাপন করেন মা

প্রকাশ: ২ ঘণ্টা আগে

অনলাইন ডেস্ক

অ্যাশলে’র উপহার দেওয়া কেক আর কার্ডের সঙ্গে বার্ড ডে গার্ল ম্যাডিসন

প্রতিবছর ২৭ ডিসেম্বর এলেই মায়ের ব্যস্ততা বেড়ে যায়। কারণ ওইদিন যে তার মেয়ের জন্মদিন। কিন্তু মেয়ে যে শুধু মাকেই না, এই পৃথিবী ছেড়ে চলে গিয়েছে অনেকদিন আগে। তারপরও তার জন্মদিনে মায়ের ব্যস্ততা কমেনি এতটুকু। মেয়ের জন্মদিনে কোন না পরিবারকে একটি জন্মদিনের কেক উপহার দিয়ে দিনটি উদযাপন করেন তিনি।

যুক্তরাষ্ট্রের অ্যারিজোনা অঙ্গরাজ্যের স্কটসডেলে বসবাসকারী এই মায়ের নাম অ্যাশলে শান্তি। তার ৯ মাস বয়সী মেয়ে ম্যাকিনা এক মর্মান্তিক দুর্ঘটনায় মারা যায় দশ বছর আগে। এর দুই বছর পর থেকে মেয়ের প্রতি জন্মদিনে মা অ্যাশলে কাছাকাছি কোন বেকারিতে যান , ওইদিনে কারও জন্মদিনের জন্য কেকের অর্ডার থাকলে সেই টাকা তিনিই পরিশোধ করে পরিবারটিকে সারপ্রাইজ দেন।

সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে কেইলি জাওরিগুই নামের একজন ব্যবহারকারী অ্যাশলে’র এই উদ্যোগের বিষয়টি প্রকাশ করেন। তারপরেই খবরটি ভাইরাল হয়ে ছড়িয়ে পড়ে নেট দুনিয়ায়। কেইলি তার টুইটারে লেখেন, ‘আজ আমার বোন ম্যাডিসনের জন্মদিন। আমরা যখন বোনের জন্য অর্ডার করা কেকটি বেকারিতে আনতে গেলাম তখনই জানতে পারলাম কেউ একজন এই কেকের টাকা পরিশোধ করে গেছে। সঙ্গে একটা কার্ডও রেখে গেছে। এই ঘটনায় আমরা সবাই বাকরুদ্ধ হয়ে পড়ি। আমরা ম্যাকিনার মাকে ধন্যবাদ বলতে চাই। সেই সঙ্গে ম্যাকিনাকে বলতে চাই, শুভ জন্মদিন। ‘ কেইলি আরও লেখেন, এই পৃথিবীতে এখনও ম্যাকিনা’র মায়ের মতো ভাল মানুষ আছে।

অ্যাশলে যে কার্ডটি রেখে গিয়েছিলেন সেখানে লেখা ছিল,’ প্রিয় বার্থ ডে গার্লের পরিবার, আমার মেয়ের দশম জন্মদিন উপলক্ষ্যে আজ আপনার পরিবারের জন্মদিনের কেকটা আমি উপহার দিচ্ছি। প্রতিবছরই আমি এই কাজটা করি কারণ আমি আমার মেয়ের জন্য কোন জন্মদিনের কেক কিনতে পারি না। কাউকে কেক দেওয়ার মাধ্যমেই আমি খুঁজে নেই মেয়ের জন্মদিন উদযাপনের আনন্দ। আজ তার দশম জন্মদিন। আপনাদের দিনটা শুভ হোক