করোনায় আক্রান্ত ব্রাজিলের ফার্স্ট লেডি

জিবিনিউজ 24 ডেস্ক //

ব্রাজিলের প্রেসিডেন্ট জেইর বোলসোনারোর স্ত্রী প্রাণঘাতী করোনাভাইরাসের সংক্রমণে আক্রান্ত হয়েছেন। বৃহস্পতিবার (৩০ জুলাই) প্রেসিডেন্টের কার্যালয় থেকে এক বিবৃতিতে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

এখন পর্যন্ত করোনায় আক্রান্ত ও মৃত্যুতে শীর্ষ অবস্থানে রয়েছে যুক্তরাষ্ট্র। এরপরেই ব্রাজিলের স্থান। এর আগে দেশটির প্রেসিডেন্ট জেইর বোলসোনারো নিজেও করোনায় আক্রান্ত হয়েছেন।

 

সম্প্রতি করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন তিনি। কিন্তু এর মধ্যেই তার স্ত্রী মিশেল বোলসোনারোর করোনায় আক্রান্তের খবর সামনে এলো।

এক বিবৃতিতে জানানো হয়েছে যে, ফার্স্ট লেডি মিশেল বোলসোনারোর শারীরিক পরীক্ষা-নিরীক্ষার পর করোনা পজিটিভ ধরা পড়েছে। তবে তার স্বাস্থ্য এখন ভালো আছে।

এদিকে বৃহস্পতিবার সকালে দেশটির বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী ম্যাক্রস পোন্টেস জানিয়েছেন যে, তিনি করোনায় আক্রান্ত হয়েছেন। এ নিয়ে বোলসোনারো সরকারের পাঁচজন মন্ত্রী করোনায় আক্রান্ত হয়েছেন।

লাতিন আমেরিকার দেশগুলোর মধ্যে ব্রাজিলেই করোনায় আক্রান্ত ও মৃত্যু সবচেয়ে বেশি। দেশটিতে এখন পর্যন্ত মারা গেছে ৯০ হাজার মানুষ। আর আক্রান্ত হয়েছে ২৫ লাখের বেশি মানুষ।

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন তবে আপনি চাইলে অপ্ট-আউট করতে পারেন Accept আরও পড়ুন