চাঁপাইনবাবগঞ্জ নাচোল খাদ্যগুদামে অবৈধভাবে গম ঢোকানো চেষ্টার অভিযোগে গম ভর্তি  ট্রাক জব্দ

21
gb

জাকির হোসেন পিংকু,চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রতিনিধি:
চাঁপাইনবাবগঞ্জের নাচোল উপজেলা খাদ্যগুদামে অবৈধভাবে গম ঢোকানো চেষ্টার অভিযোগে গম ভর্তি একটি ট্রাক জব্দ করা হয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে ট্রাক চালক জানিয়েছে ২৫ টন গম বোঝাই ট্রাকটি নওগা থেকে এসেছে।
গত বুধবার(৩’জুন) রাতে  গোয়েন্দা তথ্যের ভিত্তিতে উর্ধতন গোয়েন্দা কর্মকর্তাদের সাথে নিয়ে উপজেলা নির্বাহী অফিসার সাবিহা সুলতানা,জেলা খাদ্য নিয়ন্ত্রক অন্তরা মল্লিক,নাচোল থানার অফিসার ইনচার্য সেলিম রেজা,উপজেলা খাদ্য নিয়ন্ত্রক আজহারুল ইসলাম সহ সংশ্লিষ্টরা  গুদামের ভেতর অভিযান চালিয়ে ট্রাকটি জব্দ করে।
বৃহস্পতিবার(৪’জুন) বিকেলে নাচোল থানার ওসি সেলিম রেজা বলেন,নিয়মানুযায়ী তালিকাভূক্ত একজন কৃষকের সরকারী গুদামে সর্বোচ্চ ৩ টন পর্যন্ত গম দেয়ার কথা। কিন্তু কাগজ ঠিক রেখে নাচোল অটো রাইস মিল মালিক সমিতি সভাপতি শওকত আকবর মিলন গুদামে একাই সব গম দিচ্ছেন এমন অভিযোগ উঠেছে। অভিযোগের তদন্ত চলছে। ওসি বলেন,রাতেই তদন্তের এক পর্যায়ে শওকত আকবরের ‘মেসার্স মিলন অটো রাইস মিলে’ও অভিযান চালানো হয়। সেখানে পাওয়া যায় ২৩১ বস্তা (৫০কেজি) সরকারী সিলযুক্ত চাল ও একই রকম আরও ৯শ’টি খালি বস্তা। বস্তাগুলো জব্দ করে উৎস তদন্ত করা হচ্ছে।
বৃহস্পতিবার বিকেলে উপজেলা খাদ্য নিয়ন্ত্রক আজহারুল ইসলাম বলেন,ঘটনার তদন্ত চলছে। তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে। ঘটনার ব্যাপারে নাচোল খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি-এলএসডি) মনিরুজ্জামান ও মিলন রাইস মিল মালিক শওকত আকবরের বক্তব্য জানা সম্ভব হয়নি। তবে এসব ব্যাপারে পৃথক বিভাগীয় ও ফৌজদারি মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে সংশ্লিষ্ট সূত্রগুলো জানিয়েছে।   ###

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন তবে আপনি চাইলে অপ্ট-আউট করতে পারেন Accept আরও পড়ুন