মোরেলগঞ্জে আম্ফানে ক্ষতিগ্রস্ত বেড়িবাঁধ দ্রুত মেরামত করা হবে -কর্নেল (অব.) জাহিদ ফারুক শামীম পানি সম্পদ প্রতিমন্ত্রী

28
gb
5

শেখ সাইফুল ইসলাম কবির.বাগেরহাট:

ঘূর্ণিঝড় আম্ফানে নদীর তীরবর্তী উপজেলা বাগেরহাটের মোরেলগঞ্জ কতটা ক্ষতিগ্রস্থ হয়েছে তা সরেজমিনে দেখতে মোরেলগঞ্জ পৌছেছেন পানিসম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক শামীম। বুধবার বিকেল সাড়ে ৫ টায় তিনি নৌপথে ভাঙ্গনকবলিত মোরেলগঞ্জ সদর বাজার, বারইখালী, কাঠালতলা, গাবতলা এলাকা পরিদর্শন করেন।পরিদর্শণকালে বলেন আম্ফানে ক্ষতিগ্রস্থ বেড়িবাঁধ দ্রুত মেরামত করা হবে।
এসময় তিনি সাংবাদিকদের জানান, আম্পানে ক্ষতিগ্রস্থ বেড়িবাঁধ জরুরী ভিত্তিতে মেরামতের জন্য প্রাথমিক ভাবে পাঁচ কোটি টাকা বরাদ্ধ দেয়া হয়েছে। এ বেড়িবাঁধের সংস্কার কাজ দ্রুত সময়ের মধ্যে শেষ করা হবে। এছাড়াও ক্ষতিগ্রস্থ বেড়িবাঁধ টেকসই করার জন্য ১শ কোটি টাকার প্রকল্প হাতে নেয়া হচ্ছে।

স্থানীয় সংসদ সদস্য অ্যাড.আমিরুল আলম মিলন, বাগেরহাট জেলা প্রশাসক মো. মামুনুর রশিদ, পুলিশ সুপার পঙ্কজ চন্দ্র রায়, পানি উন্নয়ন বোর্ড বাগেরহাট জেলা নির্বাহী প্রকৌশলী মো. নহিদ-উদ-জামান, মোরেলগঞ্জ পৌরসভার মেয়র মনিরুল হক তালুকদার এ সময় তার সাথে ছিলেন।

গত বুধবার ঘুর্ণিঝড় আম্ফানে পানগুছি নদীর তীরবর্তী এসব এলাকার রাস্তাঘাট, ব্লক পায়লিং, নদীতে ধ্বসে যায়। ৫ শতাধীক কাঁচা বসতবাড়ি ক্ষতিগ্রস্থ হয়। প্রতিমন্ত্রী এরপরে শরণখোলার গাবতলী এলাকার বিধ্বস্ত ২ কিলোমিটার বেরিবাঁধ পরিদর্শন করেন।

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন তবে আপনি চাইলে অপ্ট-আউট করতে পারেন Accept আরও পড়ুন