নিজের এবং অপরের প্রতি সদয় হোন

61
gb
10

জিবিনিউজ২৪.কম ||

এ সপ্তাহটি হলো মানসিক স্বাস্থ্য সচেতনতা সপ্তাহ। নজিরবিহীন এই সময়ে আপনার মানসিক সুস্থ্যতার যতœ নেয়ার গুরুত্ব মনে করিয়ে দিতে অত্যন্ত সময়োপযোগী এই সপ্তাহটি পালিত হচ্ছে।

বাড়িতে অবস্থানকারী লোকজন থেকে শুরু করে গুরুত্বপূর্ণ কাজে নিয়োজিত কর্মিবৃন্দ, অথবা সুরক্ষিত অবস্থায় থাকা লোকজন, আমাদের অনেকের জন্যই মহামারীটি স্ট্রেস এবং অনিশ্চয়তার কারণ হয়ে দাঁড়িয়েছে।

আমাদের ওয়েবসাইটে বর্তমানে সময়ের প্রেক্ষিতে বাসিন্দাদের উপযোগী মানসিক স্বাস্থ্য ও সুস্থ্যতা সম্পর্কিত মূল্যবান সব সংস্থান বা উপকরণাদি এবং রয়েছে এনএইচএস এর ‘এভরি মাইন্ড ম্যাটার্স গাইড’টি।

এছাড়া পরস্পরের সাথে সংযুক্ত হওয়া, সক্রিয় থাকা, নোটিশ বা লক্ষ্য করা, শেখা ও প্রদান করা – ভালো থাকার এই পাঁচটি পন্থা নিয়ে এ সপ্তাহে আমরা বিভিন্ন আইডিয়া ও টিপস ফেসবুক ও টুইটারে শেয়ার করছি।

মেন্টাল হেলথ এওয়ারনেস উইক, সংক্ষেপে এমএইচএডব্লিউ এর এবারের প্রতিপাদ্য বিষয় হচ্ছে ‘দয়াশীলতা’। তাই, কমিউনিটির মধ্যে দয়াশীলতা বা সহৃদয়তার চেতনা ছড়িয়ে দিতে আপনি কিছু করতে পারেন কি-না, সেটা ভাবতে আমরা আপনাকে উৎসাহিত করছি।

যেমন, আপনি কোন প্রতিবেশিকে সাহায্য করতে পারেন, কোন আত্মীয়কে লিখতে পারেন চিঠি, অথবা হ্যাশট্যাগ #TowerHamletsTogether ব্যবহার করে সোশ্যাল মিডিয়ায় শেয়ার করতে পারেন সহৃদয়তার কোন অনন্য গল্প। কারো প্রয়োজনের সময় আপনার সেবা বা দয়াশীল আচরণ যেমন তাকে আনন্দিত করতে পারে, তেমনি আপনাকেও দিতে পারে অনিন্দ্য তৃপ্তি।

Random acts of kindness >

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন তবে আপনি চাইলে অপ্ট-আউট করতে পারেন Accept আরও পড়ুন