বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে প্রথম দেখা করলেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর

102
gb

মোঃ নাসির, বিশেষ প্রতিনিধি ||

কারাজীবন থেকে সাময়িক মুক্তির দুই বছর এক মাস ১৬ দিন পর বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে প্রথম দেখা করলেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।সোমবার (১১ মে) রাত নয়টার দিকে রাজধানীর গুলশানে খালেদা জিয়ার বাসভবন ফিরোজায় গিয়ে সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার স্বাস্থ্যের খোঁজখবর নেওয়ার পাশাপাশি দলের কর্মকাণ্ড অবহিত করেন বিএনপি মহাসচিব।
করোনাভাইরাস প্রাদুর্ভাবে সারাদেশে কর্মহীন ও দুস্থ মানুষের পাশে দলের নেতাকর্মীদের দাঁডানোর বিষয়ও খালেদা জিয়াকে জানানো হয়।

এ সময়ে করোনা পরিস্থিতি, চিকিৎসা ও কৃষি উৎপাদন পর্যবেক্ষণসহ দলের ত্রাণ তৎপরতা পর্যবেক্ষণের জন্য জাতীয় করোনা পরিস্থিতি পর্যবেক্ষণ সেল গঠনের বিষয়ও দলের চেয়ারপারসনকে অবহিত করা হয়। এ ছাড়া দলের হাইকমান্ডের নির্দেশে রাজধানীসহ প্রত্যন্ত অঞ্চলে ১২ লক্ষাধিক কর্মহীন ও দুস্থ মানুষকে জরুরি খাদ্য সহযোগিতা প্রদানের নির্দেশনা দিয়ে দলের পক্ষ থেকে নেতাকর্মীদের চিঠি দেওয়ার প্রসঙ্গ তুলে ধরা হয়। খালেদা জিয়ার বাসভবন থেকে বের হয়ে সংবাদ মাধ্যমের সঙ্গে কোন বক্তব্য রাখেননি বিএনপি মহাসচিব।
এর আগে গত ২৫ মার্চ বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় থেকে সাময়িক মুক্তি লাভ করেন খালেদা জিয়া। করোনাভাইরাসের কারণে টানা দুই সপ্তাহ হোম কোয়ারাইন্টাইনে থেকে চিকিৎসা নেন তিনি। তবে কোয়ারাইন্টাইন শেষ হওয়ার পরও চিকিৎসকদের পরামর্শে তিনি কোয়ারাইন্টাইনে থাকেন। এ সময়ের মধ্যে পারিবারিক সদস্য ছাড়া আর কেউ তার সঙ্গে দেখা করার অনুমতি ছিলো না। বিশেষজ্ঞ চিকিৎসকদের একটি টিমের তত্ত্বাবধানে খালেদা জিয়ার চিকিৎসা চলছে। সপ্তাহ পর পর বিশেষজ্ঞ চিকিৎসকরা তাকে দেখে যান। সর্বশেষ গত সপ্তাহে বিশেষজ্ঞ চিকিৎসক টিম বেগম জিয়াকে দেখে গেছেন।

খোঁজখবর নিয়ে জানা গেছে, খালেদা জিয়া এখন বেশির ভাগ সময় কুরআন তেলোয়াত ও তজবিহ পাঠসহ ইবাদত বন্দেগীর মধ্যে থাকেন। এ ছাড়া টেলিফোনে দুই ছেলের স্ত্রী ও নাতনীদের সাথেও কথা বলেন।লন্ডন থেকে বড় ছেলে তারেক রহমানের স্ত্রী ডা: জোবাইদা রহমান তার চিকিৎসার সব কিছু তত্ত্ববাবধান করছেন বলে জানান বিএনপির ভাইস চেয়ারম্যান ও চিকিৎসক টিমের সদস্য অধ্যাপক এজেডএম জাহিদ হোসেন।

 

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন তবে আপনি চাইলে অপ্ট-আউট করতে পারেন Accept আরও পড়ুন