ব্রিটেনে করোনায় গত ২৪ ঘন্টায় আরও ৬৯৩ জনের মৃত্যু : নতুন করে আক্রান্ত ৪৪০৬

59
gb

জিবিনিউজ 24 ডেস্ক //

ব্রিটেনে করোনাভাইরাসে মৃতের সংখ্যা আবারো বড়েছে, বেড়েছে আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘন্টায়( মঙ্গলবার ) ৬৯৩ জনের মৃত্যু হয়েছে। এর আগে গতকাল সোমবার ছিলো ২৮৮জন, রবিবার মৃতুবরণ করেছিলেন ৩১৫ জন। মোট মৃতের সংখ্যা ২৯৪২৭ আজ নিয়মিত প্রেস ব্রিফিংয়ে এই তথ্য জানিয়েছেন ফরেন সেক্রেটারী ডমেনিক রাব।

এদিকে বিবিসি জানিয়েছে করোনাভাইরাসের কারনে ব্রিটেনের কেয়ার হোম গুলোতে ৫৮৯০জন রোগী মারাগেছেন। গত ২৪ এপ্রিল পর থেকে আরও ২৭৯৪ জনকে মৃতের তালিকায় যুক্তকরা হয়েছে। এই হিসেবে মোট মৃতের সংখ্যা গিয়ে দাড়িঁয়েছে ৩২,২২১ জন।

বিভিন্ন দেশ আলাদা আলাদা পদ্ধতিতে মৃত্যুর হিসাব রাখায় দেশগুলোর মধ্যে মৃতের সংখ্যার তুলনা করা কঠিন।
তবে অন্য দেশগুলোর তুলনায় যুক্তরাজ্যে পরে করোনাভাইরাসের প্রাদুর্ভাব ঘটলেও ইউরোপে এ দেশটি সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হতে পারে বলে আগে থেকেই আশঙ্কা করা হচ্ছিল। মৃতের সংখ্যায় সে আশঙ্কাই সত্য হল।

নতুন করোনাভাইরাসে মানুষের মৃত্যুর হিসাবে ইতালিকে ছাড়িয়ে ইউরোপের মধ্যে সবার উপরে উঠে এল যুক্তরাজ্য।

বিরোধী দলগুলো যুক্তরাজ্যের এ পরিস্থিতির জন্য প্রধানমন্ত্রীর দেরিতে লকডাউন ঘোষণাকে দায়ী করছে। ক্ষমতাসীনদের বিরুদ্ধে করোনাভাইরাস আক্রান্ত শনাক্তে বিপুল সংখ্যক মানুষকে পরীক্ষা এবং হাসপাতালগুলোতে পর্যাপ্ত সুরক্ষা উপকরণ দিতে গড়িমসিরও অভিযোগ করছে তারা।
এদিকে ডিপার্টমেন্ট অব হেলথ এন্ড স্যোশাল কেয়ার জানিয়েছে করোনাভাইরাসে গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৪৪০৬ জন। গতকাল সোমবার ছিলো ৩৯৮৫, রবিবার জানানো হয়েছিলো ৪৩৩৯জন, শনিবার জানানো হয়েছিলো ৪৮০৬ জন আক্রান্ত হয়েছেন। মোট আক্রান্তের সংখ্যা ১ লাখ ৯০ হাজার — জন।

বিবিসি জানিয়েছে গত ২৪ ঘন্টায় ব্রিটেনের ইংল্যান্ডে মৃত্যুবরণ করেছেন ৩৬৬ জন, স্কটল্যান্ডে মৃত্যুবরণ করেছেন ৪৪, ওয়েলসে ২৬ জন এবং উত্তর আয়ারল্যান্ডে নতুন করে ১৭জনের মৃত্যুর খবর প্রকাশ করেছে। এই হিসেবে মোট মৃত্যুবরণ করেছেন ৪৫৩ জন। এই হিসেব শুধুমাত্র হাসপাতালে মৃতের সংখ্যার। তবে ডিপার্টমেন্ট অব হেলথ এন্ড স্যোশাল কেয়ারের দেয়া হিসেবই সরকারীভাবে গ্রহনযোগ্য।

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন তবে আপনি চাইলে অপ্ট-আউট করতে পারেন Accept আরও পড়ুন