করোনায় আক্রান্ত হয়ে মারা গেলেন ইরানের সাবেক রাষ্ট্রদূত

6
gb

জিবিনিউজ 24 ডেস্ক //

বিশ্বব্যাপী দিন দিন বেড়েই চলেছে করোনাভাইরাসে আক্রান্ত দেশের সংখ্যা। শেষ খবর পর্যন্ত বিশ্বের ৫৪টি দেশে ছড়িয়েছে প্রাণঘাতী এ ভাইরাস। আর এই ভাইরাসে আক্রান্ত হয়ে ভ্যাটিকানে ইরানের সাবেক রাষ্ট্রদূত ও দেশটির বিশিষ্ট ধর্মীয় নেতা হাদি খোসরাশাহি মারা গেছেন।

বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) রাষ্ট্রদূতের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছে দেশটির সংবাদ সংস্থা ইরনা।

 

মধ্যপ্রাচ্যভিত্তিক সংবাদমাধ্যম আল-আরাবিয়া’র প্রতিবেদনে জানানো হয়েছে, ইরানের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ৮১ বছর বয়সী এই সাবেক রাষ্ট্রদূত মারা যান। তিনি ভ্যাটিকান নগরীতে ইরানের রাষ্ট্রদূত হিসেবে দায়িত্ব পালন করেছিলেন।

ইরানে করোনাভাইরাসে এ পর্যন্ত আক্রান্ত হয়েছেন ২৪৫ জন। আর মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৬ জনে।

এর আগে করোনাভাইরাস আক্রান্তের তালিকায় যোগ হয়েছেন দেশটির নারী ও পরিবার কল্যাণবিষয়ক ভাইস প্রেসিডেন্ট মাসৌমেহ এবতেকার। এ ছাড়া ইরানের উপস্বাস্থ্যমন্ত্রী ইরাজ হারিরচি এবং সংসদ সদস্য মাহমুদ সাদেগিও আক্রান্ত হন এই ভাইরাসে।

এদিকে, চীনে সবশেষ হিসাব অনুযায়ী নভেল করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা ৭৮ হাজার ৮২৪ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ২৭শ ৭৮ জনের। এত মৃত্যু ও আক্রান্তের মধ্যেও হাসপাতালে চিকিৎসা দিয়ে দেশটি সারিয়ে তুলেছে ৩৬ হাজার ১১৭ জন রোগীকে।শুক্রবার দেশটির সংবাদমাধ্যম সিনহুয়া এ তথ্য জানিয়েছে চীনা স্বাস্থ্য অধিদপ্তরের বরাতে।

শুধু বৃহস্পতিবার হাসপাতাল থেকে চিকিৎসা নিয়ে বাড়ি ফিরেছে ৩ হাজার ৬২২ জন। জানাচ্ছে দেশটির জাতীয় স্বাস্থ্য কমিশন।

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন তবে আপনি চাইলে অপ্ট-আউট করতে পারেন Accept আরও পড়ুন