ওয়াপিংয়ে চলাচল নিরাপদ ও সহজতর করতে ১.১ মিলিয়ন পাউন্ডের প্রকল্প গ্রহণ

3
gb

 

টাওয়ার হ্যামলেটস কাউন্সিল বরার ওয়াপিং এলাকায় পায়ে হেটে চলাচল, সাইকেল এবং গণপরিবহণকে আরো সহজতর ও নিরাপদ করতে ১ দশমিক ১ মিলিয়ন পাউন্ড বিনিয়োগের পরিকল্পনা গ্রহণ করেছে।

কাউন্সিলের বহু মিলিয়ন পাউন্ডের লিভেবল স্ট্রিট প্রোগ্রামের আওতায় বারার ১৭টি এলাকার রাস্তা ও পাবলিক স্পেসে গুণগত পরিবর্তন আনা হবে।

ওয়াপিং এলাকায় ৬ শতাধিক মানুষের ওপর পরিচালিত এক মতামত জরিপে ফুটপাত, রাস্তা পারাপার ও স্কুলসমূহের বাইরে চলাচলে অধিকতর নিরাপত্তা নিশ্চিত করতে কাউন্সিলের প্রস্তাবণার পক্ষে সমর্থন জানিয়েছেন৭০ শতাংশ মানুষ।

টাওয়ার হ্যামলেটসের মেয়র জন বিগস বলেন, এই প্রস্তাবণাকে চূড়ান্তকরণে যারা সহযোগিতা করেছেন, তাদের সকলকে আমি ধন্যবাদ জানাচ্ছি। আমরা যে ফিডব্যাক বা অভিমত পেয়েছি, তা চূড়ান্ত নকশা প্রণয়নে অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে।

মেয়র বলেন, আমাদের লিভেবল স্ট্রিট উন্নয়ন কর্মসূচির সুফল পাচ্ছে ওয়াপিং। এই কর্মসূচির লক্ষ্য হচ্ছে পায়ে হেঁটে, সাইকেলে এবং গণ পরিবহনে যাতায়াতকে আরো সহজতর, নিরাপদ ও স্বাচ্ছন্দ্যময় করে তোলা। একই সাথে আরা চাই, ওয়াপিং এর ভেতরের আবাসিক রাস্তাগুলো ব্যবহার করে কোনাকোনি চলাচলকারী গাড়ি চালকদের নিয়ন্ত্রণ করতে।

প্রাম, পুশচেয়ার, বাগিস ও হুইলচেয়ার নিয়ে ওয়াপিং এলাকায় চলাচল নির্বিঘ্ন ও সহজতর করতে ধারাবাহিক পেভমেন্ট ও অধিক সংখ্যক ড্রপ কার্ভ করা হবে। প্রতি বছর ২.৭ মিলিয়ন রেল জার্নি শুরু ও শেষ হয় ওয়াপিং এ। প্রস্তাবণায় স্টেশনে প্রবেশ নির্গমণ ব্যবস্থাকে আরো নিরাপদ এবং স্থানিয় ব্যবসা প্রতিষ্ঠানগুলোর জন্য দিক নির্দেশনাকে আরো উন্নত করার বিষয়টি অন্তর্ভূক্ত করা হয়েছে।

চলতি সপ্তাহে এই প্রস্তাবণাটি কাউন্সিলের কেবিনেট মিটিংয়ে উত্থাপন করার কথা রয়েছে। যদি কেবিনেটে তা অনুমোদিত হয়, তাহলে পরিকল্পনা বাস্তবায়নের কাজ জুলাই মাসে শুরু হবে বলে আশা করা হচ্ছে।

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন তবে আপনি চাইলে অপ্ট-আউট করতে পারেন Accept আরও পড়ুন