লন্ডনে ছুরি হামলা, পুলিশের গুলিতে হামলাকারী নিহত

91
gb

জিবিনিউজ 24 ডেস্ক //

যুক্তরাজ্যে লন্ডনের দক্ষিণাঞ্চলে একটি ব্যস্ত রাস্তায় ছুরি হামলার পর পুলিশ এক ব্যক্তিকে গুলি করে হত্যা করেছে।
মেট্রোপলিটন পুলিশ জানিয়েছে, স্ট্র্যাথাম হাই রোডে প্রকাশ্য দিবালোকে বেশ কয়েকজন মানুষ ছুরি হামলার শিকার হয়েছেন এবং ঘটনাটি সন্ত্রাসী হামলা বলেই ধারণা করা হচ্ছে।

ছুরি হামলার ঘটনায় দুইজন আহত হয়েছে বলে ধারণা করা হলেও লন্ডনের এম্বুলেন্স সার্ভিস ঘটনাস্থলে কয়েকজনকে চিকিৎসা দেওয়া হচ্ছে বলে জানিয়েছে। স্যোশাল মিডিয়ায় প্রত্যক্ষদর্শীরা বলেছেন, রোববার তারা তিনটি গুলির শব্দ শুনেছেন এবং ডাক্তাদেরকে কয়েকজন মানুষের চিকিৎসা করতে দেখেছেন।

স্ট্র্যাথামের ১৯ বছরের এক ছাত্র বুটস ফার্মেসির কাছে গোটা ঘটনাটি ঘটতে দেখেন। তার কথায়,“ আমি রাস্তা পার হচ্ছিলাম। তখনই দেখলাম ছুরি হাতে এবং রূপালি ক্যানিস্টার বুকে বাঁধা এক ব্যক্তিকে ধাওয়া করছে পুলিশ। তারপর ওই ব্যক্তিকে গুলি করা হয়। আমি তিনটি গুলির শব্দ শুনেছি।”

স্যোশাল মিডিয়ার ছবিতে এক ব্যক্তিকে মাটিতে মুখ থুবড়ে পড়ে থাকতে দেখা গেছে। পুলিশ কর্মকর্তারা তার দিকে বন্দুক তাক করে ছিলেন। ওই ব্যক্তির কোমরে আত্মঘাতী বেল্ট বাঁধা ছিল বলে ছবিতে মনে হয়েছে।

মেট্রোপলিটন পুলিশ এক টুইটে জানিয়েছে, “স্ট্র্যাথামে সশস্ত্র কর্মকর্তারা একজনকে গুলি করেছে। এ পর্যায়ে ধারণা করা হচ্ছে, বেশ কয়েকজন মানুষ ছুরিকাহত হয়েছেন। পরিস্থিতি খতিয়ে দেখা হচ্ছে। হামলার ঘটনার সঙ্গে সন্ত্রাসের যোগসূত্র আছে।”

গুলি করা ব্যক্তিটি মারা গেছেন বলে পরে জানিয়েছে পুলিশ। স্ট্র্যাথাম হাই রোডের বেশ অনেকটা অংশ ঘিরে রাখা হয়েছে এবং পুলিশ মানুষজনকে ওই এলাকায় না যাওয়ার পরামর্শ দিয়েছে।

স্কাই নিউজ নিরাপত্তা কর্মকর্তাদের উদ্ধৃতি দিয়ে মুসলিম জঙ্গিদের সঙ্গে এ হামলার যোগসূত্র রয়েছে বলে জানিয়েছে। স্ট্র্যাথাম হিল স্টেশন পুলিশ ঘিরে রেখেছে। ঘটনাস্থলে মোতায়েন হয়েছে প্রচুর পুলিশ। আকাশে চক্কর দিচ্ছে হেলিকপ্টার। দ্রুত ঘটনা নিয়ন্ত্রণে আসায় সংশ্লিষ্ট সবাইকে এক টুইটে ধন্যবাদ জানিয়েছেন প্রধানমন্ত্রী বরিস জনসন।