মৌলভীবাজার জেলা জনকল্যাণ কাউন্সিল মিডল্যান্ডস্ ইউকের অর্থায়নে কুলাউড়া রেলওয়ে জুনিয়র হাই স্কুলের শিক্ষার্থীরা পেল বিশুদ্ধ খাবার পানি

কুলাউড়ায় ২৫ বছর পর মৌলভীবাজার জেলা জনকল্যাণ কাউন্সিল মিডল্যান্ডস্ ইউকের অর্থায়নে কুলাউড়া রেলওয়ে জুনিয়র হাই স্কুলের শিক্ষার্থীরা পেল বিশুদ্ধ খাবার পানি!

162

জিবিনিউজ২৪ কুলাউড়া প্রতিনিধি ॥

বেসরকারি বিদ্যালয়টি কুলাউড়া উপজেলার পৌর শহরের স্টেশন রোডের পাসে। বিদ্যালয়টির নাম কুলাউড়া রেলওয়ে জুনিয়র হাই স্কুল হওয়ার কারনে ওই বিদ্যালয়ের দায়-দায়িত্ব শিক্ষা অফিসের না উপজেলা শিক্ষা অফিসের খাতায় নাম নেই বলে জানান বিদ্যালয়ের পিটি-এ কমিটির সভাপতি শুশীল সেনগুপ্ত। অথচ বিদ্যালয়টি প্রতিষ্ঠার ২৫ বছরে পা রেখেছে। দীর্ঘদিন পার হলেও বিদ্যালয়ের কোন উন্নয়ন হয়নি।

এ পর্যন্ত এক পয়সাও সরকারি অনুদান পৌঁছেনি বিদ্যালয়টিতে। সরকারি সুযোগ-সুবিধা থেকে বঞ্চিত শিক্ষক ও শিক্ষার্থী। বিদ্যালয়ের ঘরটি ভেঙে পড়ার ভয়ে অভিভাবকরা তাদের সন্তানদের বিদ্যালয়ে পাঠাতে অনীহা দেখাচ্ছেন। অভিভাবকরা চিন্তিত থাকেন সন্তানদের বিদ্যালয়ে পাঠিয়ে।

মৌলভীবাজার জেলা জনকল্যাণ কাউন্সিল মিডল্যান্ডস্ ইউ.কে এর অর্থায়নে ২৫ বছর পর কোমলমতি ৩৫০জন শিক্ষার্থী পেল খাবার পানি। বিদ্যালয়ের শিক্ষার্থী ও শিক্ষকদের বিশুদ্ধ খাবার পানি সরবরাহে একটি গভীর নলকূপের শুভ উদ্বোধন করা হয় ৫ডিসেম্বর থেকে নলকুপের স্থাপন কাজ শুরু হয় এবং সোমবার ২০ জানুয়ারি সকালে উদ্বোধন করা হয়। নলকুপের উদ্বোধনে বিদ্যালয়ের পিটি-এ কমিটির সভাপতি শুশীল সেন গুপ্তের সভাপতিত্বে ও অনলাইন জার্নালিস্ট সোস্যাল সোসাইটির সাধারণ সম্পাদক ইউসুফ আহমদ ইমন এবং স্কুলের সহকারী শিক্ষক সাইদুল ইসলামের যৌথ সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, মৌলভীবাজার জেলা জনকল্যাণ কাউন্সিল মিডল্যান্ডস্ ইউ.কে এর যুগ্ম সাধারণ সম্পাদক বিশিষ্ট সাংবাদিক জয়নাল ইসলাম।বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন রাজনগর উপজেলার মনসুরনগর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান সাদিকুর রহমান সাদিক,
বিশিষ্ট রাজনীতিবিদ সমাজবেবী ও শিক্ষানুরাগী নগর নারী উন্নয়ন সংস্থা’র প্রতিষ্ঠাতা চেয়ারম্যান সিনিয়র সাংবাদিক আ.ম. ন. জামান চৌধুরী,লন্ডন প্রবাসী রুহুল আহমদ লিটন, সাংবাদিক সমিতি কুলাউড়া উপজেলা ইউনিটের সভাপতি মোঃ মোক্তাদির হোসাইন, অনলাইন জার্নালিস্ট সোস্যাল সোসাইটির সভাপতি সাংবাদিক ফারহানা বেগম হেনা, রেলওয়ে শ্রমিকলীগ কুলাউড়া শাখার সভাপতি মোঃ নজমুল হক, বিশিষ্ট সাংবাদিক এম.এ ওয়াহিদ চৌধুরী, বিদ্যালয়ের উন্নয়ন কমিটির সভাপতি হুমায়ুন কবির পাটুয়ারী, ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক জুতিষ্য চন্দ।

এছাড়াও উপস্থিত ছিলে, বীরমুক্তিযোদ্ধা হাফিজুর রহমান চৌধুরী, গেদু মিয়া চৌধুরী, রেল শ্রমিকলীগের যুগ্ম সম্পাদক আব্দুল খালিক, জাসদ ছাত্রলীগ কুলাউড়া উপজেলা শাখার আহবায়ক রবিউল আউয়াল মিন্টু, বিশিষ্ট সাংবাদিক এইচ.ডি রুবেল, কুলাউড়া মুক্ত স্কাউট গ্রুপের সম্পাদক মোঃ সামসুদ্দিন বাবু, শিক্ষক হেলাল আহমদ,ব্যবসায়ী আব্দুল মুকিত হারুন, সংলাপের রিপোর্টার হাবিবুর রহমান সুজন, সংগঠক কামরান আহমদ, তাদরুল ইসলাম প্রমুখ।

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন তবে আপনি চাইলে অপ্ট-আউট করতে পারেন Accept আরও পড়ুন