‘ট্রেন ঠিকমতো চালাতে পারি না, মেট্রোরেল কীভাবে চালাবো’-রওশন এরশাদ

55
gb

জিবি নিউজ ২৪ ডেস্ক//

সম্প্রতি রেল দুর্ঘটনায় ক্ষোভ প্রকাশ করে সংসদের বিরোধী দলের নেতা বেগম রওশন এরশাদ বলেছেন, একের পর এক ট্রেন দুর্ঘটনার শিকার হচ্ছে মানুষ। আমরা মাটির উপর দিয়ে ট্রেন ঠিকমতো চালাতে পারি না বলে দুর্ঘটনা ঘটে। আমরা মেট্রোরেল চালাবো কীভাবে। শূন্যের উপর দিয়ে মেট্রোরেল করা হচ্ছে। এই ট্রেন যে পড়ে যাবে না, তার নিশ্চয়তা কী। পড়ে তো যাবেই। ট্রেন ঠিকমতো চালাতে পারি না, আবার মেট্রোরেল পাতালরেল কীভাবে চালাবো।

আজ বৃহস্পতিবার একাদশ সংসদের পঞ্চম অধিবেশেনের শেষ কার্যদিবসে সমাপনি বক্তব্যে এ কথা বলেন।

রওশন এরশাদ বলেছেন, সন্ত্রাস, ইয়াবা, ক্যাসিনোসহ সব ধরনের অপরাধীদের বিরুদ্ধে অভিযান পরিচলনা অব্যাহত রাখার নির্দেশ দিয়ে প্রধানমন্ত্রী দূরদর্শী দৃঢ় মনোভাবের পরিচয় দিয়েছেন।

তিনি বলেন, অপরাধীর কোনো দল নেই তাদের বিরুদ্ধে অবশ্যই ব্যবস্থা নিতে হবে। আর প্রধান মন্ত্রী এ ব্যাপারে যে পদক্ষেপ নিয়েছে তা সকল মহলে প্রশংসিত হচ্ছে। এ অভিযান অব্যাহত রাখতে হবে, না হয় সমাজ দুষ্কৃতিকারীতে ভরে যাবে।

তিনি আরো বলেন, দেশে সাম্প্রতিক কালে বেশ কটি নৃশংস হত্যাকাণ্ড সংঘটিত হয়েছে। এতে বিবেকবান মানুষকে নাড়া দিয়েছে।

এ পরিপ্রেক্ষিতে তিনি ফেনীর মাদরাসাছাত্রী নুসরাত হত্যার কথা উল্লেখ করে বলেন, অল্প সময়ের মধ্যে এ হত্যাকাণ্ডের বিচারের রায় দেওয়া হয়েছে। তবে সাংবাদিক দম্পতি সাগর-রুনি, নারায়নগঞ্জের তকি, কুমিল্লার তনু হত্যাসহ অনেক হত্যার বিচার বিলম্ব হচ্ছে। এসব বিচার যাতে দ্রুত সম্পন্ন হয় এ ব্যাপারে সংশ্লিষ্টদের নির্দেশনা দিতে তিনি আইনমন্ত্রীর প্রতি আহ্বান জানান।

তিনি দেশের মানুষকে নিরাপদ খাদ্য নিশ্চিত করতে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ারও আহ্বান জানান। এ জন্য ভেজালবিরোধী অভিযান আরো জোরদার করে কঠোর শাস্তির বিধানের ওপর গুরুত্বারোপ করেন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More